ইবিতে ‘নাদানের বিয়ে’ নাটক মঞ্চস্থ

ক্রাইমবার্তা রিপোট:ইবি সংবাদদাত-ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘নাদানের বিয়ে’ নাটক মঞ্চস্থ হয়েছে। বুধবার বেলা দেড়টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে নাটকটি মঞ্চস্থ হয়। বিশ্ববিদ্যালয়েল ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় থিয়েটারের (বিথি) প্রযোজনায় এ নাটক মঞ্চস্থ হয়।   16
ওহিদুজ্জামান শাওনের পরিচালনায় নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- এনামুল হক, ওহিদুজ্জামান শাওন, তারিকুল ইসলাম, আতিকুর রহমান অনি, আশিক বনি, আলপনা আপন, আনছারুল্লাহ আরিফ, ঝুমা আক্তার ও তুহিন।
নাটকটি মঞ্চায়নে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন- গাওছুল আজম রিন্টু, মোরশেদ হাবিব, সোহাগ, আব্দুর রউফ, শারমিন আক্তার, রায়হান বাদশা রিপন, মুন্সি জুবায়ের, নোমান ইবনে বাশার, আল কাওসার, তৌফিক, মাসুম, আরিফা সুলতানা ও নাজমুল হক মাহিম।

 

জাতীয় কবি পদক পেলেন ড.রবিউল
ইবি সংবাদদাতা-
নজরুল গবেষণায় বিশেষ অবদানের জন্য ‘জাতীয় কবি’ স্মৃতি সম্মাননা ২০১৬ লাভ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হোসেন। গত ২০ নভেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত ‘সোনালী দিন’ পত্রিকার রজত জয়ন্তী অনুষ্ঠানে তাকে এ পদক প্রদান করা হয়। নজরুল চর্চা ও গবেষণা প্রতিষ্ঠান ‘অগ্নিবীণা’ এ অনুষ্ঠানের আয়োজন করে। “বাঙালির জাগরণ” বঙ্গীয় মুসলমান সাহিত্য-সমিতি শীর্ষক বইয়ে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বিশেষ গবেষণার জন্য তাকে এ সম্মননা দেওয়া হয়। সম্মাননা স্বরুপ তাকে একটি ক্রেস্ট ও একটি উত্তরীয় দেওয়া হয়েছে।
ড. রবিউল হোসেন এর আগে ২০১৩ সালে সমকাল পত্রিকার ‘সাহিত্যিক ও সাংস্কৃতিক ভূমিকা’ শীর্ষক গ্রন্থের জন্য (এইচএসবিসি ব্যাংক-কালি ও কলম) “তরুণ কবি ও লেখক পুরস্কার এবং ২০১৫ সালে “মহাকবি মধুসূদন” পদক অর্জন করেন। তিনি  চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার কার্পাসডাঙ্গা গ্রামে জন্ম গ্রহন করেন। এ পর্যন্ত তিনি ৫টি বই লিখেছেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।