নওগাঁয় বিদেশী পিপিস্তল ম্যাগজিন ও ৫ রাউন্ড গুলিসহ এক অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

ক্রাইমবার্তা রিপোট:জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর নিয়ামতপুরে একটি অটোমেটিক আমেরিকান ০৭.৬.৫ পিস্তল ১টি ম্যাগাজিন ও ৫ রাউ›ন্ড গুলিসহ আতাউর নামের এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে নিয়ামতপুর থানা পুলিশ। 19
থানা সূত্রে জানা যায়, বুধবার বেলা সাড়ে ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে সার্কেল অফিসার (নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর) আব্দুর রাজ্জাক খানের নেতৃত্বে নিয়ামতপুর থানার সহকারী পুলিশ পরিদর্শক (এসআই) মুকুল হোসেন, উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) চিত্তরঞ্জন, এমরান ও কনস্টেবল আতিকসহ অভিযান চালিয়ে উপজেলার বাহাদুরপুর ইউপির মাস্তান মোড়ে কালামের দোকানের সামনে থেকে নওগাঁ জেলার মান্দা উপজেলার কালিকাপুর গ্রামের সাইফুদ্দিনের ছেলে আতাউর রহমান (২১) কে একটি অটোমেটিক আমেরিকান ০৭.৬.৫ পিস্তল, ১টি ম্যাগাজিন ও ৫ রাউ›ন্ড গুলিসহ গ্রেফতার করে। এ বিষয়ে মান্দা সার্কেল অফিসার আব্দুর রাজ্জাক খান বলেন, আমি গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পিস্তলসহ একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আতাউর একজন অস্ত্র ব্যবসায়ী সে পিস্তলটি বিক্রি করার উদ্দেশ্যে যাচ্ছিল। সংবাদ পেয়ে নিয়ামতপুর উপজেলার মাস্তান মোড় থেকে আতাউরকে পিস্তলসহ গ্রেফতার করি। এ ব্যাপারে থানায় অস্ত্র আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছিল বলে জানান তিনি।

নওগাঁর নিয়ামতপুরে জনবান্ধব ভূমি অফিসে হেল্প ডেস্ক ও ক্ষনিকালয় উদ্বোধন
জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর নিয়ামতপুরে ভূমি অফিসকে জনবান্ধব ভূমি অফিসে রূপান্তরিত করতে, সেবা প্রত্যাশিদের সেবা সংক্রান্ত সহযোগিতার জন্য হেল্প ডেস্ক ও সেবা প্রত্যাশিদের বসার জন্য ক্ষনিকালয় উদ্বোধন করা হয়। মঙ্গলবার বিকেল ৫টায় নিয়ামতপুর সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজার কার্যালয়ে এ হেল্প ডেস্ক ও ক্ষনিকালয় উদ্বোধন করা হয়।
উদ্বোধন করেন নওগাঁ জেলা প্রশাসক ড. আমিনুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওয়াজেদ আলী মৃধা, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সেলিম উদ্দিন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন প্রমূখ।
এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজা এ প্রতিবেদককে বলেন, দালালদের দৌরাত্ত, তাদের হাত থেকে ভূমি অফিসে আসা সেবা প্রত্যাশিদের রক্ষার্থে সহকারী কমিশনার (ভূমি) নিজ হাতে আবেদন গ্রহন করছেন এবং আবেদনের দিন থেকে ৩০ দিনের মধ্যে আবেদনের যাবতীয় কার্যাবলী নিষ্পত্তি করছেন। তিনি আরো বলেন, আর যেন কেউ ভুল করেও কোন দালালের পাল্লায় না পড়ে। আপনাদের সেবায় ভূমি অফিস সব সময় সচেতন।

 

নওগাঁর মহাদেবপুরে আতঙ্কের নাম এস আই আমিনুল———

জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় মাদক বিক্রেতা ও সেবনকারীদের কাছে এক আতঙ্কের নাম এস আই আমিনুল। নওগাঁর নওহাটা মোড় পুলিশ ফাঁড়িতে যোগদানের পর থেকেই তিনি মাদক মুক্ত এলাকা গড়তে মাদক ব্যবসায়ী ও সেবনকারীদের বিরুদ্ধে চালিয়ে যাচ্ছেন একের পর এক অভিযান। আর একারনেই এস আই আমিনুল আতঙ্কের মধ্যে রয়েছে এলাকার মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা।
তথ্য-অনুসন্ধানে জানাগেছে, নওহাটা পুলিশ ফাঁড়িতে মাত্র কয়েক সপ্তাহ পূর্বে যোগদানের পর থেকেই এস আই আমিনুল শুরু করেন মাদক বিরোধী একের পর এক অভিযান । অভিযানের শুরুতেই তিনি চকগৌরীহাট ও নওহাটা বাজার এলাকার কুখ্যাত দুই ইয়াবা ট্যাবলেট ব্যবসায়ী জালাল ও সাইদুল নামের দুজনকে ইয়াবা ট্যাবলেট সহ আটক করে তাদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে জেল-হাজতে প্রেরন করেছেন । সর্বশেষ মঙ্গলবার ও বুধবার বাগাচারা আদর্শ গ্রাম ও হাট চকগৌরীতে পৃথক অভিযান চালিয়ে হজরত আলী (৪৮) কে ১৭ পিচ ও আমিরুল ইসলাম (৪৫) কে ১৫ পিচ ইয়াবা ট্যাবলেট সহ হাতেনাতে আটক করে দুজনেরই বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়েছেন। এরপূর্বেই  বেশ কয়েকজন মাদকসেবীকে করার পর ভ্রাম্যমান আদালতে সোর্পদ করেন । এছাড়া এলাকায় স্থানিয়ভাবে তৈরী চোলাই  মদের স্পট হিসেবে পরিচিত চেরাগপুর ইউনিয়নের চেরাগপুর ঋৃষিপাড়া ও ভীমপুর ইউনিয়নের পিড়া পাহান পাড়ায় পৃথক অভিযান চালিয়ে চোলাই মদ তৈরীর আসবাবপত্র ও উপকরন ভেঙ্গে দেন এবং মদ তৈরী, বিক্রি ও সেবন না করার জন্য কঠোরভাবে নির্দেশ দিয়ে মাদকের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানোর ঘোষনা দেয়ার পর থেকেই এস আই আমিনুল আতঙ্কের মধ্যে আছে মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা বলে স্থানিয় লোকজন জানিয়েছেন।
তথ্য অনুসন্ধানেকালে স্থানিয়রা আরো জানান, যে সব অসাধু ব্যাক্তি এক প্রকার প্রকাশ্যে চোলাই মদ তৈরী করতো এবং বিক্রি করতো তারা অনেকেই এস আই আমিনুল আতঙ্কে এক প্রকার এখন গা-ঢাকা দিয়ে আছে। তাছাড়া এলাকায় সেবনকারীদের আনাগোনা ও মাতলামো আর তেমন চোখে পড়ছেনা বলেও জানিয়েছে ঐ এলাকার লোকজন।
অপরদিকে হাট-চকগৌরী বাজারের একটি ঔষুধের দোকানের অন্তরালে চোলাই মদ, গাঁজা ও কারেন্ট নামের এ্যালকোহল জাতীয় মাদকদ্রব প্রকাশে কেনাবেচার তথ্য জানিয়েছে স্থানিয় লোকজন। এছাড়া নওহাটা পুলিশ ফাঁড়ির পিছনে চৌমাশিয়া আদিবাসী পাড়া, স্বরুপপুর আদিবাসিপাড়া  ও বেলঘরিয়া ঋৃষিপাড়ায় চোলাই মদ ও গাঁজা কেনাবেচা চালিয়ে যাচ্ছে কয়েকজন নারী মাদক ব্যবসায়ী বলেও অনুসন্ধানকালে অভিযোগ পাওয়াগেছে। সরস্বতীপুর বাজার এলাকায় সাবেক এক ইউপি সদস্যর ছেলে প্রশাসনের চোঁখকে ফাঁকি দিয়ে ধরাছোয়ার বাইরে থেকেই মোবাইল ফোনে যোগাযোগ এর মাধ্যমে ধীঘদিন ধরে ইয়াবা ট্যাবলেট কেনাবেচা করছে এমন অভিযোগ স্থানিয়দের। হাট-চকগেীরী, বেলঘরিয়া, স্বরুপপুর আদিবাসিপাড়া ও চৌমাশিয়া আদিবাসী পাড়া সহ সরস্বতীপুর বাজারে মাদকদ্রব্য কেনাবেচা বন্ধ করতে জরুরী অভিযান চালানো প্রয়োজন বলে মনে করছেন এলাকায় বসবাসকারী লোকজনরা।
এব্যাপারে এস অই আমিনুল বলেন, আমি এ ফাঁড়িতে যোগদান করার পর থেকেই মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছি। ইতিমধ্যেই কয়েকজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত আছে, মাদক কেনাবেচার সাথে জরিত কাউকেউ ছার দেয়া হবেনা বলেও জানিয়েছেন তিনি।

নওগাঁয় জনতা ব্যাংক লিমিটেডের শাখা ব্যবস্থাপক গনদের সহিত ব্যবসা উন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত
জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় জনতা ব্যাংক লিঃ এরিয়া অফিসের উদ্যোগে শাখা ব্যবস্থাপক গনদের সহিত ব্যবসা উন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, জনতা ব্যাংক লিঃ রাজশাহী বিভাগীয় কার্যালয়ের মহা ব্যবস্থাপক মোঃ মোখলেছুর রহমান। বুধবার দুপুরে এরিয়া অফিস কার্যালয়ে জনতা ব্যাংক লিঃ নওগাঁ এরিয়া অফিসের উপ-মহাব্যবস্থাক মোঃ সামিউল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যেও মধ্যে এজিএম যতীন্দ্রনাথ মন্ডল, কর্পোরেট শাখার এজিএম জাহিদুর রহমান, কাজীর মোড় শাখার ব্যবস্থাপক এফএজিএম আকতারুজ্জামান,এসইও মোশাররফ হোসেন, সিবিএর সাধারন সম্পাদক আইয়ুব খান জুরুয়ল প্রমুখ বক্তব্য রাখেন। প্রধান অতিথি বলেন, চলতি বছরের সকল লক্ষ্যমাত্রা অর্জন, খেলাপী ঋন আদায়, শ্রেনীকৃত ঋন হ্রাস,ফরেন রেমিটেন্স বৃদ্ধি, গ্রাহক সেবার মান উন্নয়নসহ সকল শাখা যেন লাভ জনক হয় সেজন্য সব শাখা ব্যবস্থাপকদেও দিক নির্দেশনা প্রদান করেন। সভায় জেলা ২৪টি শাখার শাখা ব্যবস্থাপকগন এবং এরিয়া অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।