ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দুই শিক্ষিকাকে উত্ত্যক্তের অভিযোগ

 বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়যৌন হয়রানি মামলার আসামিসহ ছাত্রলীগের তিন নেতার বিরুদ্ধে এবার প্রকাশ্যে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষিকাকে উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই দুই শিক্ষিকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে উত্ত্যক্তকারীদের শাস্তির দাবি জানিয়ে লিখিত অভিযোগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহিন রহমান বাংলা ট্রিবিউনকে লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দেওয়া লিখিত অভিযোগে বলা হয়,  বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের একজন প্রভাষক এবং ইংরেজি বিভাগের আরেকজন প্রভাষক একত্রে রিকশায় করে ক্যাফেটরিয়ার সামনে দিয়ে ছাত্রী হলে যাচ্ছিলেন। তারা দুজনই শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী প্রভোস্টের দায়িত্ব পালন করছেন। এসময় একদল ছাত্র তাদের পথরোধ করে অশালীন ভাষায় উত্ত্যক্ত করে। শিক্ষক পরিচয় দেওয়ার পরেও ওই ছাত্ররা তাদেরকে কটূক্তি করতে থাকে।
পরে ওই দুই শিক্ষিকা উত্ত্যক্তকারী শিক্ষার্থী হিসেবে পরিসংখ্যান বিভাগের দুই ছাত্র  এবং রসায়ন বিভাগের এক ছাত্র- এই তিন শিক্ষার্থীর নাম উল্লেখ করে অভিযোগ করেন।
জানা গেছে, উত্ত্যক্তকারী ওই তিন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক, উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক ও সহ-সম্পাদক পদে রয়েছেন। এমনকি উত্ত্যক্তের সময় তারা নিজেদের ছাত্রলীগ করে বলে পরিচয়ও দেন।
উল্লেখ্য, উত্ত্যক্তকারী ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক এর আগে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ ব্যাচের এক শিক্ষার্থীকে যৌন হয়রানি করা  মামলার আসামি। গত ২০১৫ সালের ২৫ আগস্ট ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ছয় জন নেতাকর্মীর বিরুদ্ধে রংপুর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। সেই মামলায় ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদককে  তিন নম্বর আসামি হিসেবে উল্লেখ করা হয়েছিল। বর্তমানে সেই শিক্ষার্থী নিরাপত্তাজনিত কারণে লেখাপড়া বাদ দিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন।

উত্ত্যক্তের অভিযোগের ব্যাপারে ভুক্তভোগী এক শিক্ষিকা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। তিনি এর বেশি মন্তব্য করতে রাজি হননি।

এ ব্যাপারে রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসান জানান, ‘বিষয়টি তিনি শুনেছেন। কেউ যদি ব্যক্তিগতভাবে এসব ঘটনা ঘটায় তার দায় ছাত্রলীগ নেবে না।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান জানান, তিনি লিখিত অভিযোগ পেয়েছেন।এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:

Check Also

কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে অব্যাহতি

সনদ বাণিজ্য চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রী গ্রেফতার হওয়ার পর এবার বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।