জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা শ্যামনগরে চাঁদাবাজী মামলার আসামী প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে

ক্রাইমবার্তা রিপোট:শ্যামনগর ব্যুরো ঃ
শ্যামনগর থানার ২১ নং চাঁদাবাজী মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। মামলার বাদী এ ঘটনায় জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন। গত ২২ নভেম্বর শ্যামনগর উপজেলার শ্রীফলকাটী গ্রামের মৃত হাজী মফিজউদ্দীন এর ছেলে আবু মুসার কাছে একই এলাকার আব্দুল মান্নান মোল্যার ছেলে মনিরুজ্জামান (মনির), আব্বাস copy-of-129মোল্যার ছেলে রাশেদ, আল-মামুন সহ বেশ কয়েক জন ১ লক্ষ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত টাকা না দেওয়ায় তারা  মুসার ভোগ দখলীয় জমি থেকে কাচা পাকা ধান কেটে নেয়। এ ঘটনায় আবু মুসা বাদী হয়ে ১০ জনকে আসামী করে গত ২৪ নভেম্বর শ্যামনগর থানায় ২১নং একটি চাঁদাবাজী মামলা দায়ের করে। মামলার ১নং আসামী গতকাল শনিবার সকালে বংশীপুর বাজার এলাকায় চাঁদাবাজী করতে এসে জনতার হাতে ধরা পড়ে। এ খবর জানতে পেরে শ্যামনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই মনিরুজ্জামান মনির পালিয়ে যেতে সক্ষম হয়। ইতিপূর্বে  আসামীরা প্রকাশ্যে আবু মুসাকে ভয়ভীতি সহ জীবনাশের হুমকি দেওয়ায়, সে হুমকি দাতাদের নামে শ্যামনগর থানায় সাধারণ ডায়েরী করে, যার নং- ১০৫। উল্লেখ্য উক্ত মামলার ১,৫ ও ৬ নং আসামীরা উপজেলার বিভিন্ন এলাকায় চাঁদাবাজী সহ মৎস্য ঘের দখল ও বহু অপকর্ম ঘটিয়ে আসছে। এ ছাড়া তারা মাদকাসক্তে আসক্ত। তাদের বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজী সহ একাধিক মামলার আসামী। এ ঘটনায় মামলার বাদী জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

কাদের সভাপতি, মাহমুদ সম্পাদক
শ্যামনগরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির কমিটি গঠন

শ্যামনগর ব্যুরো ঃ
শ্যামনগরে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির ১৩ সদস্য বিশিষ্ঠ ত্রি-বার্ষিক কমিটি গঠন করা হয়েছে। গত ২৬ নভেম্বর আলহাজ্জ রেজাউল করিমের সভাপতিত্বে এক জরুরী সভায় সকল শিক্ষকদের মতামতের ভিত্তিতে হাবিব নগর স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মাওঃ আব্দুল কাদের গাজীকে সভাপতি ও বংশীপুর সিদ্দিকীয়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মাহমুদুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ঠ ত্রি-বার্ষিক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- মাহতাব উদ্দীন (সহ-সভাপতি), আশরাফ হোসেন(সহ-সভাপতি), আমানত উল্লাহ(সহ-সাধারণ সম্পাদক), আবুল হোসেন(সাংগঠনিক সম্পাদক), ইউনুছ আলী(অর্থ বিষয়ক সম্পাদক), আনিছুর রহমান(দপ্তর সম্পাদক), ইয়াছিন আলম(প্রচার সম্পাদক), মোসলেম উদ্দীন(সহ-প্রচার সম্পাদক), রেজাউল করিম(শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদক), আয়েশা খাতুন(মহিলা বিষয়ক সম্পাদিকা) ও ইউনুছ আলী(ক্রীড়া ও সাংস্কৃতি সম্পাদক)। জেলা সভাপতি মাওঃ আব্দুল হাকিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্বাচিত কমিটির নাম ঘোষনা করেন।

শ্যামনগরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় ব্যাপক চাঁদাবাজী,  দর্শক ও প্রতিযোগিদের সাথে প্রতারণা
শ্যামনগর ব্যুরো ঃ
গত ২৫ নভেম্বর ২০১৬ তারিখে শ্যামনগরের চুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় ব্যাপক চাঁদাবাজী, দর্শক ও প্রতিযোগিদের সাথে প্রতারনার অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের কার্যকলাপে অতিথি সহ দর্শকরা ক্ষোভে ফেটে পড়েন। প্রতি বছরের ন্যায় বুড়িগোয়ালিনী ও আটুলিয়া ইউনিয়নের সীমান্তবর্তী চুনা নদীতে পানখালী জেলে কল্যান সমিতি ও চুনা একতা মৎস্যজীবি সমবায় সমিতির আয়োজনে উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ইউপি সদস্য গাজী গোলাম মোস্তফা’র সভাপতিত্বে উক্ত নৌকা বাইচ অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম আতাউল হক দোলন, ৯ নং বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, ১০ নং আটুলিয়া ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু প্রমুখ। মনঞ্জয় মন্ডলের সঞ্চালনায় অতিথি মহোদয় বিজয়ীদের মাঝে ১ম পুরস্কার একটি সোনার নৌকার পরিবর্তে পুরাতন পিতল কাশার নৌকা, ২য় পুরস্কার একটি ফ্রীজ তুলে দেন। উল্লেখ্য আয়োজক কমিটি নৌকা বাইচ প্রতিযোগিতায় মহিলাদের অংশ গ্রহনের ঘোষনা দিলেও মহিলারা অংশ গ্রহন না করায় বা ৩য়, ৪র্থ পুরুষ্কার প্রদান না করায় উপস্থিত দর্শকরা ক্ষোভে ফেটে পড়েন। নাম না প্রকাশ শর্তে একাধিক ব্যক্তিরা জানান, নৌকা বাইচের প্রতিযোগিতার নামে বুড়িগোয়ালিনী ইউপি সদস্য গোলাম মোস্তফা ব্যাপক চাঁদাবাজী করেছেন। এ ব্যাপারে গোলাম মোস্তফা জানান, অনুষ্ঠানে ত্রুটি বিচ্যুতি হয়েছে এবং লোকেরা স্বেচ্ছায় অর্থ দিয়েছেন।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।