রহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবীতে মাদারীপুরে গণসমাবেশ ও মানববন্ধন

ক্রাইমবার্তা রিপোট:অজয় কুন্ডু, মাদারীপুর:2
মায়ানমারে রহিঙ্গা মুসলিম হত্যা বন্ধের দাবিতে মাদারীপুরের শিবচরে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে ঘন্টা ব্যাপি গণসমাবেশ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।
সোমবার সকাল পাঁচ্চরের সোনারবাংলা প্লাজার সামনে এ মানবন্ধনের আয়োজন করেন স্থানীয় আলেম উলামাগণ। মাববন্ধনে উপজেলার বিভিন্ন মাদ্রাসার আলেম-উলামাসহ প্রায় ৩ হাজার সাধারণ মানুষ অংশগ্রহণ করেণ।
মায়ানমারে মুসলিম হত্যা বন্ধে কার্যকরী পদক্ষেপসহ তাদের সুরক্ষার জন্য আইন প্রনয়ণের দাবী জানান গণসমাবেশ ও মানববন্ধনে আসা অংশগ্রহণকারীরা। পরে একটি বিক্ষোভ মিছিল ঢাকা-খুলনা মহাসড়কের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে করে পাঁচ্চর এলাকায় এসে শেষ হয়।
সমাবেশে বক্তারা বলেন, ‘মিয়ানমারের মুসলমান নর-নারী, ও শিশুদের নিষ্ঠুরভাবে গণহত্যা চালানো হচ্ছে। গরু ছাগলের মত তাদেরকে জবাই করে শরীর থেকে চামরা তুলে নেওয়া হচ্ছে। এই ঘটনা ঘটার পরেও বিশ্ব মানবাধিকার সংস্থা কিভাবে নিচ্ছুপ হয়ে থাকে! তারা আজ কেন এই বর্বরতাকে নিয়ে উদ্বিগ্ন  হচ্ছে না! বিশ্ব সংগঠন জাতিসংঘ মিয়ানমারের মুসলমানদের গণহত্যার প্রতিবাদে মুখ ঘুড়িয়ে নিচ্ছে। এর কারণ একটাই মুসলমানদের উপর নিপীড়ন নির্যাতন হলে তারা খুশি। তা না হলে প্রতিদিন কেন গণহারে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে।’
গণসমাবেশ ও মানববন্ধনে পাঁচ্চর বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মুফতি মো. হাবিবুল্লাহ’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জামিয়াতুস সুন্নাহ মাদরাসার মোহতামিম মাওলানা মুফতী নেয়ামাতুল্লাহ আল ফরিদী, সামসুল উলুম কওমী মাদ্রাসার মাওলানা মো. আকরাম হোসাইন, কাঁঠালবাড়ী সিনিয়র মাদ্রাসা প্রিন্সিপাল মাওলানা কাদির, মাওলানা আ. মালেক মিয়া, মাওলানা মো. জাহাঙ্গীর হোসেন, মুফতী মো. ফয়জুল্লাহসহ অন্যরা।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।