নওগাঁয় ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত#হাল্কা শীতে আয়েসি বিকেলে উদযাপিত ভাষা সংগ্রামী ও রাজনীতিক এম এ রকীবের ৮৮ তম জন্মদিন

জি,এম মিঠন, নওগাঁ:11
নওগাঁয় ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি। বুধবার সকালে সদর উপজেলা পরিষদ সভা কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। নওগাঁ সদর উপজেলা প্রশাসন এর আয়োজন করেন।  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নুর সভাপতিত্বে অন্যান্যোর মধ্যে সেমিনারে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার রেজাউল বারী, সহকারী কমিশনার (ভূমি) রেজা হাসান, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, প্রমুখ। এ ছাড়াও সেমিনারে সদর উপজেলা পরিষদের সরকারী কর্মকর্তা, সাংবাদিক বৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। বক্তরা ভোক্তা অধিকার সংরক্ষন বিষয়ের উপর আলোচনা করেন।

হাল্কা শীতে আয়েসি বিকেলে উদযাপিত ভাষা সংগ্রামী ও রাজনীতিক এম এ রকীবের ৮৮ তম জন্মদিন
জি,এম মিঠন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ12
আশিতে আসিও না, তবুও এসে যায় সেই বয়স। তবে মন যদি থাকে সজীব তো বয়স কখনো পরাস্থত করতে পারেনা। এমন কথা তো প্রচলিত আছে। এমন প্রমান তো হয়ে গেল মঙ্গলবার সন্ধ্যায়। হাল্কা শীতের অয়েশি বিকেলটি ছিল নওগাঁর কিংবদন্তি ভাষা সংগ্রামী ও প্রবীন রাজনীতিক এম,এ, রকীবের ৮৮ তম জন্মদিন। তাঁর জন্মদিনটি স্মরনীয় করে রাখতে বেশ ঘটা করে আযোজন করেছিল একুশে পরিষদ নওগাঁ। স্থানটি ছিল শহরের সরিষাহাটি মোড়ের দ্বীন মঞ্জিলে। আলোচনা সভা, স্মৃতিচারন, কবিতা, গান, নৃত্য পরিবেশনের মধ্য দিয়ে উদযাপিত করা হয় এম,এ রকীবের জন্মদিন অনেকটা রাত পর্যন্ত। একুশে পরিষদ নওগাঁর সভাপতি অ্যাড. ডি. এম. আব্দুল বারীর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ গ্রহন করেন একুশে পরিষদ নওগাঁ’র উপদেষ্টা শিক্ষাবিদ রেজাউর রহমান, উপদেষ্টা শিক্ষাবিদ আলতাফ হোসেন, সাবেক সংসদ সদস্য ও  উপদেষ্টা ওহিদুর রহমান, কবি আতউল হক সিদ্দিকী, নওগাঁ জেলা পরিষদের প্রশাসক অ্যাড. এ কে এম ফজলে রাব্বি, নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ড্রাট্রির সাবেক সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম, উপদেষ্টা মুর্ত্তজা রেজা, সাংবাদিক ফরিদুল করিম, সত্যেন্দ্রনাথ প্রামাণিক, সাফিনা আহমেদ, আসাফুদ্দৌলা, সাংবাদিক শফিকুল ইসলাম খোকন, বিন আলী পিন্টু প্রমুখ।  এম এ রকীবে সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন একুশে পরিষদ নওগাঁ’র নাইস পারভীন। অনুষ্ঠান সঞ্চলনা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এম এম রাসেল। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন রফিকুদ্দৌলা রাব্বি। সংগীত পরিবেশন করেন প্রতাপ চন্দ্র সরকার, গায়ত্রি কুন্ড, মোকাররাবিন হক আসফি ও সৌম। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সাংবাদিক নবির উদ্দিন,  নওগাঁ ডায়বেটিক সমিতির সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুস সালাম, কবি অনল আকাশ, অ্যাড. আশরাফুল ইসলাম বশীর, নওগাঁ আবুত্তি পরিষদের সভাপতি ডা. ময়নুল হক দুলদুল প্রমূখ। বর্ষিয়ান এই রাজনীতিকের জন্মদিনে ফুলেল শুভেচ্ছা জানানো হয় ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে। তাঁকে উত্তরীয় পড়িয়ে দেন সংগঠনের পক্ষে বিষ্ণু দেবনাথ, আনন্দ সরকার। সংগঠনের পক্ষে ফুলেল শুভেচ্ছা জানান রফিকুদ্দৌলা রাব্বি ও রফিকুল ইসলাম। নৃত্য পরিবেশন করে নৃত্য রং একাডেমির তুলি, নৃত্যাঞ্জলি একাডেমির সনম, রিদিলা, লাবন্য, রুপসি, প্রাপ্তি। আমন্ত্রিত অতিথি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের উপস্থিতি অনুষ্ঠানকে প্রানবন্ত করে তোলে।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।