বিএনপি প্রার্থী সাখাওয়াতকে ২০ দলের সমর্থন

ক্রাইমবার্তা রিপোট:নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পূর্ণ সমর্থন জানিয়েছে ২০ দলীয় জোট। বিএনপি প্রার্থীর পে জোটের দুই শরিক এলডিপি ও কল্যাণ পার্টির মেয়র প্রার্থীরা তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। গত রাতে গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে বৈঠকের পর এসব সিদ্ধান্তের কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।36
তিনি বলেন, সভায় নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানের প্রতি পূর্ণ সমর্থনের সিদ্ধান্ত নিয়েছে ২০ দলীয় জোট। এ নির্বাচনে আমাদের অন্যতম শরিক কল্যাণ পার্টি ও এলডিপির যে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন, তারা তা প্রত্যাহার করে নেবেনÑ এ সিদ্ধান্ত হয়েছে।
প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর হত্যাযজ্ঞ ও তাদের বিতাড়নে ােভ ও নিন্দা প্রকাশ করে বিষয়টি সমাধানে মিয়ানমারের সরকার ও জাতিসঙ্ঘের সাথে আলোচনার উদ্যোগ নিতে সরকারের প্রতি আহ্বানও জানানো হয়।
মির্জা ফখরুল জানান, বৈঠকে ময়মনসিংহের ফুলবাড়িতে কলেজ জাতীয়করণ আন্দোলনের ঘটনায় পুলিশি হামলা ও এক শিক হত্যায় নিন্দা জানানো হয়। নির্বাচন কমিশন গঠন ও শক্তিশালীকরণে খালেদা জিয়ার প্রস্তাবাবলিকে সময়োপযোগী ও বাস্তবসম্মত অভিহিত করে জোট নেতারা এ জন্য বিএনপি চেয়ারপারসনকে অভিনন্দন জানান। সভায় খালেদা জিয়ার এ প্রস্তাবের পে সারা দেশের জনমত গড়ে তোলারও সিদ্ধান্ত হয়েছে বলে জানান বিএনপি মহাসচিব।
সভায় ব্রাণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলা, গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাঁওতাল পল্লীতে মতাসীনদের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করা হয়।
খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে খেলাফত মজলিসের অধ্য মাওলানা মুহাম্মদ ইসহাক, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করীম, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খোন্দকার লুৎফর রহমান, ন্যাপের গোলাম মোস্তফা ভূঁইয়া, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, বিজেপির আবদুল মতিন সউদ, জমিয়তে উলামে ইসলামের মুফতি মহিউদ্দিন ইকরাম, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলও উপস্থিত ছিলেন।
নাসিক নির্বাচনে দলের সমন্বয় কমিটির বৈঠক
জোটের বৈঠকের পর খালেদা জিয়া নারায়ণগঞ্জের নির্বাচন নিয়ে সমন্বয় কমিটি ও জেলা নেতাদের সাথে বৈঠক করেন।
বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গয়েশ্বর চন্দ্র রায়, মোহাম্মদ শাহজাহান, আমানউল্লাহ আমান, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, স্থানীয় নেতা তৈমূর আলম খন্দকার, কাজী মুনির, আবুল কালাম, গিয়াস উদ্দিন, আতাউর রহমান আঙ্গুর প্রমুখ উপস্থিত ছিলেন।
দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান সমন্বয়ক করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন পরিচালনায় সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।