ওলামা দলের মানববন্ধন রোহিঙ্গা হত্যা বন্ধে কুটনৈতিক চাপ সৃষ্টি করুন : নজরুল ইসলাম খান

ক্রাইমবার্তা রিপোট:বাংলাদেশের জনগণ নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের পাশে রয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, এটা কোনো ধর্মের ব্যাপার নয়, মানবতার বিষয়। এজন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানো উচিত। রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধে মিয়ানমারের উপর বর্হিবিশ্বের চাপ সৃষ্টি করতে সরকারকে প্রচেষ্টা চালানোর আহবান জানান তিনি।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মিয়ানমারে মুসলিম নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী ওলামা দল এ কর্মসূচীর আয়োজন করে।নজরুল ইসলাম খান (ফাইল ফটো)

ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেকের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, ওলামা দলের সাধারণ সম্পাদক মাওলানা নেছারুল হক, কল্যাণ পার্টির ভাইস-চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, বিএনপি নেতা কাজী মনিরুজ্জামান মনির, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, ক্বারী রফিকুল ইসলাম প্রমুখ।

নজরুল ইসলাম খান বলেন, ’৭১ সালে আমাদের প্রতিবেশী দেশ আমাদের এক কোটি লোককে আশ্রয় দিয়েছিল। অথচ প্রতিবেশী দেশ মিয়ানমারের রোহিঙ্গারা মৃত্যুর মুখে থাকলেও সরকার তাদের আশ্রয় দিচ্ছে না। এটা কখনো কাম্য হতে পারে না। তিনি মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার আহবান জানান। একইসাথে বর্হিবিশ্ব যাতে মিয়ানমারকে হত্যা-নির্যাতন বন্ধে চাপ প্রয়োগ করে এজন্য সরকারকে কুটনৈতিক প্রচেষ্টা চালানোর আহবান জানান তিনি।

বিএনপির এ নেতা বলেন, যে সরকার দেশের মানুষকে খুন, গুম ও বাড়ি ছাড়া করছে তারা রোহিঙ্গাদের আশ্রয় দেবে না এটাই স্বাভাবিক।

তিনি দেশের নারীবাদী সংগঠনগুলোর সমালোচনা করে বলেন, এখন আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় তারা চুপছে গেছে, অথচ অন্য দল ক্ষমতায় থাকলে তারা সামান্য বিষয় নিয়েও মাঠে নামতো।

জাতিসংঘ ও ওআইসির ভুমিকার সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, মিয়ানমারে মুসলমানদের হত্যা, নির্যাতন ও বাড়ি-ঘর পুড়িয়ে দিলেও তারা নির্বাক হয়ে রয়েছে। যা বিশ্ববাসীর জন্য দুর্ভাগ্যজনক। অথচ তারা চাইলেই এটি বন্ধ করতে পারতো। তিনি শক্তিধর দেশ গুলোর নিশ্চুপ থাকারও সমালোচনা করেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমাদের সরকারও মিয়ানমারের মতো এ দেশের মুসলমানদের ধরে ধরে গুম, হত্যা-নির্যাতন করছে। এজন্য তারা মিয়ানমারের হত্যা-নির্যাতন নিয়ে কোন কথা বলছেনা।

 

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।