বিমান দুর্ঘটনায় নিহত ফুটবলারদের চ্যাম্পিয়ন ঘোষণা

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:বিমান দুর্ঘটনায় লাতিন আমেরিকার অন্যতম সেরা ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপেকোয়েন্সের ১৯ ফুটবলার নিহত হয়েছেন। এ ঘটনায় শোক বিরাজ করছে সমগ্র ফুটবল বিশ্বে। নিহত ওই খেলোয়াড়দের প্রতি সম্মান জানিয়ে শ্যাপেকোয়েন্সকেই কোপা সুদামরেকিানার চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

পুরো শহরকে আনন্দে ভাসিয়ে শ্যাপেকোয়েন্স কোপা সুদামরেকিানার ফাইনালে উঠেছিল। বিমান দুর্ঘটনায় শেষ অব্দি আর ম্যাচটি মাঠে গড়াতে পারেনি। ওই ম্যাচটিতে শ্যাপেকোয়েন্সের প্রতিপক্ষ দল ছিল অ্যাতলেটিকো নাসিওনাল। পরে তারা শ্যাপেকোয়েন্সকে চ্যাম্পিয়ন ঘোষণা করতে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থাকে আনুষ্ঠানিক আহ্বান জানায় নাসিওনাল।

এক বিবৃতিতে ক্লাবটি জানায়, ‘আমাদের কাছে ২০১৬ কোপা সুদামেরিকানার চ্যাম্পিয়ন শ্যাপেকোয়েন্স। আমরা অন্তর থেকেই তাদের চ্যাম্পিয়ন ভাবছি।’

বিমান দুর্ঘটনায় নিহত ফুটবলারদের চ্যাম্পিয়ন ঘোষণা

কলম্বিয়ান এই ক্লাবের অনুরোধে শেষ পর্যন্ত শ্যাপেকোয়েন্সকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা। সুদামেরিকার চ্যাম্পিয়নের মুকুটটি শ্যাপেকোয়েন্সকেই উৎসর্গ করা হবে।

উল্লেখ্য, লাতিন আমেরিকার অন্যতম সেরা ক্লাব পর্যায়ের টুর্নামেন্ট কোপা সুদামেরিকানা ফাইনালের প্রথম পর্বে খেলার জন্য সাওপাওলো থেকে কলম্বিয়ার উদ্দেশে যাওয়ার পথে গত ২৯ নভেম্বর (মঙ্গলবার)বিমান দুর্ঘটনার শিকার হন ব্রাজিল ক্লাব চ্যাপেকোয়েন্সের ফুটবলাররা। এতে বিমানের ৮১ জন যাত্রীর মধ্যে ৭৬ জনই নিহত হন। যার মধ্যে ১৯ জনই ছিল ক্লাবটির ফুটবলার।

Facebook Comments
Please follow and like us: