চরিত্র পছন্দ হলেই কাজ করি

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক:পূর্ণিমা। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী। জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে নির্মিত নতুন একটি বিজ্ঞাপনচিত্রে মুক্তিযুদ্ধের সময়কার এক বৃদ্ধার চরিত্রে অভিনয় করেছেন তিনি। নতুন বিজ্ঞাপন ও অন্যান্য প্রসঙ্গে কথা বললেন তিনি-

সরকারি বিজ্ঞাপনে কতদিন পর কাজ করলেন?

নির্দিষ্ট করে বলতে পারব না, তবে দীর্ঘদিন পর কাজ করা। আগের বিজ্ঞাপন থেকে এ বিজ্ঞাপনটি আলাদা। এখানে এক বৃদ্ধার চরিত্রে আমাকে দেখা যাবে। মুক্তিযুদ্ধের কিছুটা আগে থেকে বর্তমান সময় নিয়ে এর গল্প। তাই ছোট চরিত্র হলেও কাজ করে ভালো লেগেছে। আর চরিত্রের ক্ষেত্রে আমি ছোট বা বড় দেখি না। চরিত্র পছন্দ হলেই কাজ করি। এখানে একজন বৃদ্ধার চরিত্র দেখানো হলেও তার পেছনের গল্পটা খুব সুন্দর। এ কারণেই অভিনয় করতে রাজি হয়েছি। আর সচেতনতামূলক যে কোনো কাজের আনন্দ কিন্তু আলাদা।

এ বিজ্ঞাপনচিত্রের অভিজ্ঞতা কেমন?

জনসচেতনতামূলক কাজ করতে আমি সবসময় ভালোবাসি। এ কাজটিও দেশের স্বার্থে ভ্যাট প্রদানে সবাইকে সচেতন করার লক্ষ্যে। পরিচালক খিজির হায়াৎ খান খুব সুন্দর গল্প নিয়ে কাজ করেছেন। গাজীপুরে সম্প্রতি এর দৃশ্যধারণ শেষ হয়েছে। এতে আমার সহকর্মী ছিলেন ফেরদৌস। কাজের ফাঁকে ফাঁকে আমরা অনেক মজা করেছি। তখন অনেক পুরনো স্মৃতি আমাদের ভর করেছিল। আর এই বিজ্ঞাপনচিত্রে ভালোলাগার বিষয় হলো, এ ধরনের কাজের মাধ্যমে দেশের সর্বস্তরের মানুষের কাছে পেঁৗছা যায়। আশা করছি, নতুন এ বিজ্ঞাপনটি সবাই পছন্দ করবেন।

নাটক, টেলিছবি ও বিজ্ঞাপনে প্রায়ই আপনাকে দেখা যায়। চলচ্চিত্রে কবে পাওয়া যাবে?

চলচ্চিত্রে অভিনয়ের অপেক্ষায় আছি। তবে গল্প ও চরিত্র পছন্দ হয় না বলে অভিনয় করা হচ্ছে না। ভালো গল্প ও চরিত্র পেলেই ক্যামেরার সামনে দাঁড়াব। ক’দিন আগে একটি ছবিতে অভিনয়ের কথা ছিল। কথাবার্তা প্রায় চূড়ান্তও হয়েছিল। কিছু জটিলতার কারণে ছবির কাজটি আটকে গেছে। তাই ছবিতে ফিরতে চেয়েও ফেরা হয়নি। আর চলচ্চিত্রের তুলনায় এখন নাটক ও টেলিছবি বেশি নির্মাণ হচ্ছে। যে কারণে নাটক ও টেলিছবিতে অভিনয়ের বেশি প্রস্তাব আসে। গল্প ও চরিত্র পছন্দ হলেই ক্যামেরার সামনে দাঁড়িয়ে যাই। তাই দর্শকরা আমাকে ইদানীং নাটক, টেলিছবি ও বিজ্ঞাপনেই বেশি দেখেন।

নাটকে নিয়মিত কাজের ইচ্ছা আছে?

নাটকে অনেক দিন হলো কাজ করছি না। কেবল বিশেষ দিনগুলোতেই কাজ করা হয়। পারিবারিক ব্যস্ততাও এখন দ্বিগুণ বেড়েছে। তাছাড়াও মেয়ে আরশিয়া ধীরে ধীরে বড় হয়ে উঠছে। এখন ওকে আমার প্রয়োজন অনেক বেশি। যে কারণে এখন ওকে সময় দেওয়াটাই আমার প্রধান কাজ।

নতুন কাজের খবর বলুন।

অনেক টেলিছবি ও নাটকে অভিনয়ের কথা চলছে। এখনও কোনো কিছু চূড়ান্ত করা হয়নি। সামনে এগুলো নিয়ে আলোচনা করতে পারব।

Check Also

সিরিয়াতেই থাকতে হবে ‘আইএস বধূকে’, বাংলাদেশি বংশোদ্ভূত কে এই শামীমা?

ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিগোষ্ঠীতে যোগ দিতে ২০১৫ সালে যুক্তরাজ্য থেকে সিরিয়ায় পালিয়ে যাওয়া শামীমা বেগম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।