প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় রাজাপুরের নৈকাঠি গ্রামের একাধিক ব্যক্তির নামে ভূয়া মামলার ওয়ারেন্ট পাঠিয়ে হয়রানির অভিযোগ

ক্রাইমবার্তা রিপোট:ঝালকাঠি প্রতিনিধি:ঝালকাঠির রাজাপুরের নৈকাঠি গ্রামের একাধিক ব্যক্তির নামে ভূয়া মামলার ওয়ারেন্ট পাঠিয়ে হযরানি ও চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। গতকাল শনিবার সকালে রাজাপুর সাংবাদিক ক্লাবে উপজেলার নৈকাঠি গ্রামের মৃত সুলতান মোল্লার ছেলে মোঃ আবুল কালাম মোল্লা (৩৫) সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, উপজেলার নৈকাঠী গ্রামের মৃত আজাহার সিকদার ছেলে আঃ ছত্তার সিকদার, আঃ রহিম সিকদর ও রহিমের ছেলে মোঃ সাইফুল ইসলাম রাজাসহ তাদের একটি চক্র দীর্ঘদিন যাবৎ নৈকাঠি এলাকার একাধিক ব্যক্তির নামে ঢাকায় বসে ভূয়া মামলার ওয়ারেন্ট পাঠিয়ে হয়রানি করে আসছে। বিবাদী আঃ ছত্তার ঢাকা জজ কোর্টের একজন26 কথিত আইনজীবি। সত্তার গত ১৭/০১/২০১৩ ইং তারিখ হইতে ঢাকার বিভিন্ন থানার ভুয়া মামলা দেখিয়ে মেট্রপলিট্রন কোর্টে গ্রেফতারী পরোয়ারা কাগজ প্রস্তুত করিয়া নৈকাঠী গ্রামের বারেক সিকদার, বারেক, সাখাওয়াত মাষ্টার ও কালামসহ একাধিক ব্যক্তির নামে এক কপি রাজাপুর থানায় ও এক কপি ব্যক্তির নামে পাঠিয়ে দেয় এবং তার ভাই রহিমের মাধ্যমে তাহার সাথে যোগাযোগ করিতে বলে। ক্ষতিগ্রস্থরা প্রথম দিকে ওয়ারেন্টের কাগজ পেয়ে ভয়ে আতংকিত হয়ে আঃ ছত্তার সিকদারের সাথে যোগাযোগ করিয়া রহিম সিকদারের মাধ্যমে জনপ্রতি ৩০,০০০/- টাকা প্রদান পূর্বক ভূয়া মামলার হয়রানি হতে অব্যাহতি পায়। কিন্তু কিছুদিন পর কালামসহ আরো ৪/৫জনের নামে অনুরুপ গ্রেফতারী পরোয়ানা আসে। তখন তারা স্ব স্ব ওয়ারেন্টের মামলা নম্বর অনুযায়ী উল্লেখিত থানায় যোগাযোগ করিলে দেখিতে পাই তাদের নামে কোন মামলা নেই। তখন তারা বুঝিতে পারে কথিত আইনজীবি আঃ ছত্তারের এগুলো চক্রান্ত। এভাবে দীর্ঘদিন নিরীহ মানুষদের মিথ্যা হয়রানী করে প্রায় অর্ধ কোটি টাকা এবং জমি জমা হাতিয়ে নিয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে আরও জানান, গত ০৫/১১/২০১৬ ইং তারিখ রাজাপুর থানায় একটি সাধারন ডাইরী করেন তিনি। যার নং ১৭৮। উল্লেখিত ডাইরী করার পর প্রতিপক্ষরা বেপরোয়ারা হয়ে কালামসহ তার স্বাক্ষীদের খুন জখমের হুমকি দিতে থাকে। গত ১৪/১১/২০১৬ ইং তারিখ বিকাল ৪ ঘটিকার সময় কালাম ও তার মামলার ৭নং স্বাক্ষী মোসাঃ শিউলী বেগম (২৬) কে রাস্তা দিয়ে বাড়ী যাওয়ার পথগতি রোধ করে প্রতিপক্ষরা লাঠি দিয়া পিটিয়ে আহত করে। শিউলীর পরিহিত স্বর্ণের অলংকার ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় ১৭/১১/২০১৬ ইং তারিখ রাজাপুর থানায় মামলা দায়ের করে। যার নং ৭/১৬৬ ধারা ৩৪১/৩২৩/৩৭৯/৩৮৫/৩৮৭/৫০৬ (।।) পেনাল কোড। প্রতিপক্ষের বিরুদ্ধে রাজাপুর থানাসহ ঢাকার বিভিন্ন থানায় নারী পাচার, অপহরণ ও প্রতারনা মামলা রয়েছে। আবুল কালাম ও তার মামলার স্বাক্ষীদের খুন করাসহ বিভিন্ন মিথ্যা মামলায় হয়রানী করার হুমকি দিচ্ছে। এমতাবস্থায় হয়রানি ও হুমকির হাত থেকে বাচতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকতাদেরসহ সকলের আশুহস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্থরা।

ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর জন্য বিশেষ প্রার্থনা
ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থ জীবন ও দীর্ঘায়ু কামনা করে জেলা পূজা উদ্যাপন পরিষদের উদ্যোগে বিশেষ প্রার্থনা করা হয়েছে। গত শুক্রবার রাতে শহরের আখড়া মন্দিরে অনুষ্ঠিত বিশেষ প্রার্থনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন এ্যাডভোকেট তপন সরকার। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক ডা. অসীম কুমার সাহা, হিন্দু-বৌদ্ধ-খিষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সহ-সভাপতি এ্যাডভোকেট নির্মল চন্দ্র দে তরনী, জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুন কুমার কর্মকার, পাবলিক হরিসভার সাধারণ সম্পাদক অসীত বরণ সাহা, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার দিলীপ হালদার, সাংবাদিক অলোক সাহা।

ঝালকাঠিতে এলসিএস কর্মীদের মাঝে সঞ্চয়কৃত অর্থের চেক বিতরণ
ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠিতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গ্রামীন অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতাধীন এলসিএস কর্মীদের সঞ্চয়কৃত অর্থের চেক গতকাল শনিবার দুপুরে বিতরণ করা হয়েছে। সদর উপজেলা পরিষদে এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. সুলতান হোসেন খান। এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মকবুল হোসেন, এলজিইডির সদর উপজেলা প্রকৌশলী আরিফউদ্দৌলা, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান লাভলু। ১৫ জন কর্মীর প্রত্যেককে এক লাখ ২৬ হাজার টাকা করে প্রদান করা হয়। এই ১৫ জন কর্মী সাড়ে চার হাজার টাকা বেতনে এই প্রকল্পে প্রায় ৬ বছর কাজ করেছে। দেড় হাজার টাকা করে মাসে তাদের সঞ্চয়কৃত অর্থের সুদসহ প্রদান করা হয়েছে।

ঝালকাঠিতে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আ’লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী নেই
ঝালকাঠি প্রতিনিধি
ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের কাজ শুরু হয়েছে। গতকাল শনিবার বেলা ১২টা থেকে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে যাচাই বাছাইয়ের কাজ শুরু হয়। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সরদার মো. শাহ আলমের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী। ফলে অন্য কোন প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হতে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম। এদিকে প্রথম দিনে কাগজপত্রে ত্রুটি থাকায় সদস্য পদে একজন ও সংরক্ষিত সদস্য পদে এক জনের মনোনয়নপত্র স্থগিত করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। আগামীকাল রবিবার পুনরায় তাদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে সিদ্ধান্ত গ্রহন করা হবে। সদস্য পদে ১৯ জন ও সংরক্ষিত পদে সাত জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সাধারণ সদস্য পদে ২০ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

ঝালকাঠিতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত
ঝালকাঠি প্রতিনিধি
নানা আয়োজনের মধ্যদিয়ে ঝালকাঠিতে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যলায় চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহর ঘুরে একইস্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক সভাকক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মো. রুহুল আমিন শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মিজানুল হক চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম ও অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রাকিব, সদর উপজেলা চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান। পরে প্রতিবন্ধীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ী ও অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।