আম্পায়ারের সঙ্গে বাজে আচরণ সাকিবের

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে আম্পায়ারের সঙ্গে বিবাদে জড়িয়েছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে মাঠেই তার সঙ্গে বাজে আচরণ করেন সাকিব।25

প্রথম ওভারের পঞ্চম বলে আবেদন করেন আবু জাহেদ রাহি, কিন্তু পাকিস্তানের ফিল্ড আম্পায়ার খালিদ মাহমুদ আবেদনে সাড়া না দিলে প্রথমে পেসার রাহি বাজে আচরণ করেন। তার সঙ্গে খানিক পরেই যোগ দেন সাকিব। ওই সময় ক্যারিবিয়ান ক্রিকেটার আন্দ্রে রাসেল এগিয়ে এসে পরিস্থিতি সামাল দেন।

তবে সাকিবের এমন ব্যবহার নতুন নয়। বহুবার এমন আচরণ করেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। গত আসের সিলেট সুপারস্টারসের বিপক্ষে ম্যাচে কট বিহাইন্ডের আবেদন করেছিলেন, কিন্তু ফিল্ড আম্পায়ার তানভীর আহমেদ আউট না দিলে তর্কে জড়ান সাকিব।

অন্যদিকে আজ মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে খুলনার বিপক্ষে দুটি বাজে সিদ্ধান্ত দিয়েছেন ফিল্ড আম্পায়ার। প্রথমটি হাসানুজ্জামানের। সপ্তম ওভারে আন্দ্রে রাসেলের করা শেষ বলটি প্রথমে ব্যাটে লেগে পরে প্যাডে আঘাত করে, আর তাতেই আঙুল তুলে দেন পাকিস্তানের আম্পায়ার খালিদ মাহমুদ। দুর্ভাগ্যবশত ৫ রান নিয়ে সাজঘরে ফিরে যান ওপেনার হাসানুজ্জামান।

এখানেই শেষ নয়, খুলনা দ্বিতীয়বারের মতো একই পরিস্থিতির সমানে পড়ে খানেক পরই। এবার দুর্ভাগ্যের শিকার বেনি হাওয়েল। ম্যাচের অষ্টম ওভারের শেষ বলটি করছিলেন স্পিনার সানজামুল ইসলাম। বলটি লেগ স্ট্যাম্পের অনেক বাইরে থাকলেও আম্পায়ার নাদির শাহ তুলে দেন আঙুল। ব্যক্তিগত ৪ রানে ফিরে যেতে হয় হাওয়েলকে। ওখানেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় খুলনা টাইটানস।

 

Check Also

ফুটবলার রাজিয়ার জন্য আমরা কে কী করেছি

ফজয়ী নারী ফুটবলার রাজিয়া সুলতানা মাঠে ছিলেন অপ্রতিরোধ্য। সন্তান জন্মদানের পর আবার দ্রুত খেলায় ফিরতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।