ইসি নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব বঙ্গভবনে

ক্রাইমবার্তা রিপোট:নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ও শক্তিশালীকর সহ বিভিন্ন ইস্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৩ দফা প্রস্তাব বঙ্গভবনে পৌঁছে দিয়েছেন দলের একটি প্রতিনিধি দল। এ দলে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

আজ মঙ্গলবার বেলা সোয়া ১১টায় তারা বঙ্গভবনে রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিবের কাছে এ প্রস্তাবনা তুলে দেন। তবে আজ বঙ্গভবনে বিএনপি যখন প্রস্তাবনা পৌঁছে দেয় তার কয়েকঘণ্টা আগেই উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

পরে রিজভী বলেন, আমরা বিএনপি চেয়ারপারসনের ১৩ দফা প্রস্তাব রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিবের কাছে দিয়ে এসেছি। তিনি রাষ্ট্রপতির কাছে পৌঁছে দেবেন। রাষ্ট্রপতির কার্যালয় থেকে বিএনপিকে জানানো হয়- যে আগামী ১১ ডিসেম্বর রাষ্ট্রপতি দেশে ফিরলে তিনি সব রাজনৈতিক দলের সাথে নির্বাচন কমিশন পুনর্গঠনের ব্যাপাওে আলোচনা করবেন।
এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, রাষ্ট্রপতি আলোচনার জন্য আমাদেরকে ডাকলে আমরা যাবো।
উল্লেখ্য, গত ১৮ নভেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন কমিশন পুনর্গঠন সহ বিভিন্ন ইস্যুতে ১৩ দফা প্রস্তাব তুলে ধরেন বেগম খালেদা জিয়া। ওই প্রস্তাবনা রাষ্ট্রপতির কাছে আনুষ্ঠানিকভাবে পৌঁছে দিতে সময় চেয়েছিল বিএনপি। প্রথমে সময় না পেয়ে আজ তারা প্রস্তাবনা পৌঁছে দেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।