বিএনপির সভায় হানা দিয়ে চেয়ার নিয়ে গেল পুলিশ

ক্রাইমবার্তা রিপোট:মাগুরা শহরের একটি কমিউনিটি সেন্টারে আজ বুধবার সকালে জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির প্রথম সভা হওয়ার কথা ছিল। পুলিশ সেখানে হানা দেওয়ার পর নেতারা অন্য স্থানে এভাবে সভা করেন। 22

মাগুরা জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির প্রথম সভায় হানা দিয়ে ভাড়া করা ১০টি চেয়ার আটক করে নিয়ে গেছে পুলিশ। আজ বুধবার সকাল ১০টার দিকে শহরের কেশব মোড়ে শ্রাবণী কমিউনিটি সেন্টারে বিএনপির সভায় হানা দেয় তারা। এই ঘটনার পর বিএনপি নেতারা অন্য স্থানে সভা করেন।

জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ আলী করিম জানান, আজ সকাল ১০টায় শহরের শ্রাবণী কমিউনিটি সেন্টারে পুলিশের অনুমতিসাপেক্ষে জেলা বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির ১৮ যুগ্ম আহ্বায়কদের সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ হঠাৎ করে সকালে অনুমতি বাতিল করে সভাস্থল থেকে ১০টি প্লাস্টিকের ভাড়া করা চেয়ার আটক করে থানায় নিয়ে যায়। পরে পাশের জেলাপাড়ায় এক নেতার অফিস চত্বরে সভা হয়। সেখানে যুগ্ম আহ্বায়কদের মধ্যে বিভিন্ন দায়িত্ব বণ্টন করা হয়।

সভায় বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ মোকাদ্দেস আলী, মো. আকতার হোসেন, অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, অধ্যক্ষ মতিয়ার রহমান, মোহাম্মদ আলী, আইয়ুব হোসেন, আহসান হাবিব প্রমুখ।

বক্তারা বলেন, আন্দোলনের মাধ্যমে সরকারকে গণতান্ত্রিক ধারায় ফিরিয়ে আনতে বাধ্য করবে বিএনপি। সভায় পুলিশি বাধার তীব্র নিন্দা জানানো হয়।

বিএনপির সভায় হানা দেওয়ার ব্যাপারে সদর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) খন্দকার আবদুল মবিন এনটিভি অনলাইনকে জানান, বিএনপির আহ্বায়ক কমিটির দুজন সদস্য অ্যাডভোকেট আহমদ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক আলী আহমেদ গতকাল দুপুরে পুলিশ সুপার মো. মুনিবুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। তাঁরা অভিযোগ করেন, আজ সকালের সভায় উত্তেজনা ও হট্টগোল হতে পারে। এই কারণে রাতেই বিএনপি নেতাদের ফোন করে সভার অনুমতি বাতিল করার তথ্য জানানো হয়। কিন্তু তাঁরা তা অমান্য করে সভা আয়োজনের চেষ্টা করলে পুলিশ গিয়ে চেয়ার জব্দ করে নিয়ে আসে।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আকতার হোসেন নিশ্চিত করেন, জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গতকাল তাঁদের ফোন করে সভার অনুমতি বাতিল করার কথা জানানো হয়।

যোগাযোগ করা হলে জেলা বিএনপি আহ্বায়ক কমিটির সদস্য আহমদ হোসেন এনটিভি অনলাইনকে জানান, গতকাল দুপুরে তিনি ও জেলা বিএনপির সাবেক সেক্রেটারি আলী আহমেদ পুলিশ সুপার মো. মুনিবুর রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে বিভিন্ন কথাবার্তা হয়। একপর্যায়ে তাঁরা পুলিশ সুপারকে জানান, আজ সকালে শ্রাবণী কমিউনিটি সেন্টারে বিএনপির সভা হলে সেখানে উত্তেজনার সৃষ্টি হতে পারে এবং ক্ষুব্ধ নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল করতে পারেন।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।