প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন। নবজীবনের উদ্দ্যোগে শীতকালীন ফুড প্যাকেজ বিতরণ

ক্রাইমবার্তা  রিপোট:ফিরোজ হোসেন : নবজীবনের উদ্দ্যোগে এবং নভজীবন ইউকে’র সার্বিক সহযোগিতায়  অসহায়, হতদরিদ্র ছাত্র-ছাত্রী এবং বিধবা মহিলাদের মধ্যে  শীতকালীন ফুড প্যাকেজ বিতরন করা হয়েছে । বুধবার বেলা  ১১টায় সাতক্ষীরা সদর উপজেলার হাওয়ালখালী নবজীবন প্রি-প্রাইমারী স্কুল প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে এই ফুড প্যাকেজ বিতরন করা হয়। প্রতিবছরের ন্যায় এবারও নবজীবনের হাওয়ালখালী, কামারবায়সা, বৈকারী প্রি-প্রাইমারী স্কুলের ছাত্র-ছাত্রী ছাড়াও এলাকার শতাধিক অসহায়, হতদরিদ্র ছাত্র-ছাত্রী এবং বিধবা মহিলাদের মধ্যে এই শীতকালীন ফুড প্যাকেজ  বিতরন করা হয়েছে । এ সকল ফুড প্যাকেজের মধ্যে ছিল চাল, ডাল, চিনি, আলু, সয়াবিন তৈল ও আয়োডিন যুক্ত প্যাকেট লবন । ফুড প্যাকেজ বিতরনকালে নবজীবন প্রি-প্রাইমারী স্কুলের সভাপতি ও সাবেক ইউপি মেম্বর মোহাঃ আনারুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নবজীবনের প্রজেক্ট ম্যানেজার আলমগীর হোসেন, নবজীবন স্পন্সরশীপ সেকশনের ম্যানেজার মল্লিক মোস্তফা নাহিদ হাসান, প্রোগ্রাম অফিসার আলমগীর হোসেন, সহকারী প্রোগ্রাম অফিসার আনোয়ার হোসেন, সালাহউদ্দীন বাবু, আশেকুজ্জামান খান, অভিভাবক সদস্য আবুল কাসেম, শিক্ষিকা নিলুফার ইয়াছমিন, জাহানারা বেগম, মরিয়ম খাতুন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।
16

 

সাতক্ষীরায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ও রোকেয়া দিবস পালিত
ফিরোজ হোসেন : ‘দুর্নীতির বিরুদ্ধে একসাথে’ এই স্লোগানকে সামনে রেখে  সাতক্ষীরায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সাড়ে ৯টায় সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে সনাক সাতক্ষীরার আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। একই সাথে রোকেয়া দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা প্রেসক্লাবে সামনে একটি মানবন্ধন কর্মসূচি শেষে শহীদ রাজ্জাক পার্ক থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালী দুটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় সনাক সভাপতি ড. দিলারা বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন। এসময় তিনি বলেন, ‘দুর্নীতি প্রতিরোধ করতে হলে আগে আমাদের ব্যক্তি পর্যায়ে ঠিক হতে হবে। বর্তমান সময় আধুনিক সিস্টেম ব্যবহারের ফলে দুর্নীতি রোধ করা সম্ভব হচ্ছে। দুর্নীতি প্রতিরোধে আইনকে সংশোধন করে কঠোরভাবে প্রয়োগ করতে হবে। শিশুদেরকে পরিবার থেকে দুর্নীতি বিরোধী শিক্ষা দিতে হবে। সাধারণ জনগণের মধ্যে দুর্নীতিবিরোধী সচেতনতা সৃষ্টি এবং দুর্নীতি প্রতিরোধে সকলকে অবহিতকরণ করতে হবে। তাহলে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে। তিনি আরো বলেন, নারীরা এখন অনেক এগিয়ে গেছে। নারীদেরকে সর্বক্ষেত্রে অংশগ্রহণ লক্ষ্য করা যায়। নারী শিক্ষা প্রসারে বেগম রোকেয়া যে ঐতিহাসিক অবদান রেখে গেছেন, তা চিরস্মরণীয়। বেগম রোকেয়া তাঁর ক্ষুরধার লেখনীর মাধ্যমে নারীর প্রতি সমাজের বৈষম্যমূলক আচরণের মূলে আঘাত হানেন। বর্তমান সময়ে শিক্ষা, খেলাধুলা, কর্মজীবনসহ সর্বক্ষেত্রে নারীরা তাদের দক্ষতা দেখাতে সক্ষম হচ্ছে। সুতরাং নারীদেরকে বাদ রেখে এগিয়ে যাওয়া সম্ভব নয়।’ আলোচনা সভা শেষে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসন সাতক্ষীরার সার্বিক সযোগিতায় রোকেয়া দিবস এর আলোচনা ও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় উপজেলা পর্যায়ের ৫ জন এবং জেলা পর্যায়ের ৫ জন সফল নারীকে জয়ীতা সম্মাননা ২০১৬ প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর আব্দুল হামিদ, ডাঃ সুশান্ত ঘোষ, এ্যাড. এ.কে.এম শহীদুল্যাহ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জি প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত সমবায় কর্তকর্তা মোঃ আব্দুর রব ওয়ার্ছী, জ্যো¯œা দত্ত, জেলা সাহিত্য পরিষদের সভাপতি  মোঃ শহীদুর রহমান, স্বজন সদস্য মঈনুল ইসলাম মঈন, রেবেকা সুলতানা, ইয়েস সদস্য মোঃ আব্দুর রহমান, দেবাশিষ বিশ্বাস রাকেশ, বিশ^জিৎ মন্ডল, জুলফিকার আলী প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন টিআইবি সাতক্ষীরার এরিয়া ম্যানেজার আবুল ফজল মোঃ আহাদ এবং স্বদেশ নিবার্হী পরিচালক মধাব দত্ত।

নলকূড়া তরুন সংঘের উদ্যোগে মহান বিজয় দিবস উদ্যাপন উপলক্ষে প্রস্তুতি সভা
ফিরোজ হোসেন : মহান বিজয় দিবস ২০১৬ যথাযোগ্য মর্যাদায় উদ্যাপনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে নলকূড়া তরুন সংঘের কার্যালয়ে নলকূড়া তরুন সংঘের সভাপতি শেখ আমিনুর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মহান বিজয় দিবসের প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন নলকূড়া তরুন সংঘের উপদেষ্টা মীর হায়দার আলী, এড. মুস্তাফিজুর রহমান শাহনওয়াজ, এড. তামিম আহমেদ সোহাগ, নলকূড়া নাট্য গোষ্ঠীর সভাপতি শেখ আলমগীর হোসেন, নলকূড়া তরুন সংঘের সাধারণ সম্পাদক মীর কাইয়ুম আলী পিন্টু, ক্রীড়া সম্পাদক শেখ আমির হোসেন, মো. আমিনুর রহমান, খন্দকার আনিছুর রহমার তাজু, শেখ ইশতিয়াক আহমেদ, শেখ শফিকুল ইসলাম, মুকুল, ফাহিম হাসান, শেখ রিজভী আহমেদ, তৌকির, হাফেজ মনোয়ার হোসেন বাবু, শেখ আব্দুল মতিন প্রমুখ। মহান বিজয় দিবসের দিন সকাল থেকে ক্রীড়া প্রতিযোগিতা, সন্ধ্যায় পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়। এ সময় নলকূড়া তরুন সংঘ ও নলকূড়া নাট্য গোষ্ঠীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।