শ্যামনগরে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ক্রাইমবার্তা  রিপোট:শ্যামনগর ব্যুরো: শ্যামনগর উপজেলার  ভুরুলিয়া ইউপি চেয়ারম্যান মাওলানা ফারুক হোসাইনকে গ্রেপ্তার কারেছে থানা পুলিশ।আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে ভুরুলিয়া ইউনিয়ন পরিষদ থেকে শ্যামনগর থানা পুলিশ  তাকে গ্রেপ্তার করে। সে ভুরুলিয়া গ্রামে মৃত লুৎফর রহমান গাজীর ছেলে। শ্যামনগর থানার ওসি মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।#

27

শ্যামনগর ২২ নং ভৈরবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

শ্যামনগর ব্যুরো:শ্যামনগর উপজেলার ২২ নং ভৈরবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০১৬ ম্যানেজিং কমিটির অভিভাবক পুরুষ ও মহিলা দুই প্যানেলে সদস্য পদের নির্বাচন বৃহস্পতিবার শেষ হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯.০০হতে বিরতিহীনভাবে সুষ্ঠ ও শান্তিপূর্নভাবে ভোটার গন তাদের পছন্দ প্রার্থীকে ভোট প্রদান করেন। প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন ৩৯ নং উত্তর আটুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুলাল মন্ডল। ছাত্র অভিভাবক পুরুষ প্রার্থী  আলহাজ্জ মাষ্টার আব্দুস সবুর ও ইউপি সদস্য পতিত পবন মন্ডল এ দুটি প্যানেল থেকে বাইসাইকেল প্রতিকে ইদ্রিস আলী ১৯৫ ভোট ও দোয়েল প্রতিকে স্বপন কুমার বিশ্বাস ১৯০ ভোট পেয়ে পুরুষ সদস্য নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্দী পতিত পবন মন্ডল প্যানেল থেকে হাত পাখা প্রতিকে মাহবুব হক শিকারী ১২১ ভোট পেয়ে, বই প্রতিকে বিল্লাল হোসেন  ৯৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। ছাত্র অভিভাবক মহিলা পদে ছবুর মাস্টার প্যানেল থেখে আম প্রতিকে রীতা রানী বিশ্বাস ২৩১ ভোট ও দেওয়াল ঘড়ি প্রতিকে মুরর্শিদা খাতুন ২১০ ভোট পেয়ে মহিলা অভিভাবক নির্বাচিত হয়েছেন। পতিত প্যানেলের আনারস প্রতিকে ১০২ ভোট পেয়ে কল্পনা রানী পরাজিত হয়েছেন।নির্বাচনী ফলাফল ঘোষনার পর ছাত্র ছাত্রী, অভিভাবক মন্ডলী ও  গন্যমান্য ব্যাক্তিবর্গ তাদেও পছন্দের  প্যানেল বিজয়ী হওয়াই আনন্দ উল্লাসে মিষ্টি বিতরন করে।

শ্যামনগরে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায়
২ সদস্য বিশিষ্ঠ তদন্ত কমিটি গঠন

শ্যামনগর ব্যুরো: শ্যামনগরে অধিকাংশ মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক পরিক্ষার পশ্ন ফাঁস হওয়ায় ঘটনায় তদন্ত কমিটি গঠন, দ্রুত প্রতিবেদন দাখিলে নির্দ্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহি অফিসার।
গত ২৮ নভেম্বর শ্যামনগর উপজেলার প্রত্যেকটি মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরিক্ষা শুরু হয়। গত ৩১নভেম্বর প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণীর অংক পরীক্ষা চলাকালীন এ রউফ মেমোরিয়াল বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাসার নবম শ্রেণীর ছাত্র আবু বক্করকে নকল সহ আটক করে। এসময় তাকে জিজ্ঞাসাবাদে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা শিকার করে এবং তার সহযোগী সারমিন সুলতানাসহ আরো অনেক শিক্ষার্থীর নাম প্রকাশ করে। এছাড়া কালিঞ্চি বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও নূরনগর আশালতা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র আশরাফুল সহ কয়েকজন ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দিয়েছে। নূরনগর আশালতার প্রধান শিক্ষক সূর্য্যকান্ত মন্ডল শিক্ষার্থী আশরাফুলকে জিজ্ঞাসা করিলে সে তার পার্শ্ববর্তী দ্যা নিউ কোচিং সেন্টারের পরিচালক আশরাফুল ইসলামের নিকট থেকে প্রশ্ন পাওয়ার কথা স্বীকার করে। গত ৩ ডিসেম্বর উপজেলা শিক্ষক সমিতির কর্মকর্তারা আশরাফুলের নিকট জিজ্ঞাসা করলে সে জানান, কাঁঠাল বাড়িয়া এ.জি মাধ্যমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষক আজহারুল ইসলামের শালক সাতক্ষীরা জেলা পুস্তক বিক্রেতা সমিতির সহ-সভাপতি রোকন বুক ডিপোর মালিক রোকনুজ্জামানের মাধ্যমে তিনি শুধু  অংকের প্রশ্ন পেয়েছেন। উপজেলার একাধিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নাম প্রকাশ না করার স্বর্তে বলেন শুধু মাত্র নবম শ্রেণীর প্রশ্ন নয়, অধিকাংশ ক্লাসের বার্ষিক পরিক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে। একাধিক অভিভাবকরা তিব্র ক্ষোভ প্রকাশ করে জানান প্রশ্ন ফাঁসের কারনে মেধাবি ছাত্র-ছাত্রীরা মেধায় মুল্যায়ন থেকে পিছিয়ে যাচ্ছে, আর অমেধাবী শিক্ষার্থীরা মুল্যায়িত হচ্ছে। তারা আরো জানান, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় প্রাইভেট শিক্ষকরা দায়ী। এ ঘটনায় প্রশ্ন ফাঁসের সাথে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া উচিত। নাম প্রকাশ না করার শর্তে মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষক জানান, প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে স্ব-স্ব শিক্ষকদের প্রশ্ন করার কথা থাকলেও কিছু কিছু প্রশ্ন শিক্ষরা করেছে আর বাকি প্রশ্নগুলো শিক্ষক সমিতির মাধ্যমে নিয়ে পরিক্ষা নেওয়ার কারনে প্রশ্ন পত্র ফাঁস হচ্ছে। শ্যামনগর উপজেলার নির্বাহি অফিসার আবু সায়েদ মোঃ মনজুর আলম জানান, গত ৭ই ডিসেম্বর প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও মাধ্যমিক শিক্ষা অফিসারের নিয়ে বিষয়টি আলোচনা হয়েছে। এঘটনায়  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম ও তারই একাডেমি সুপারভাইজারকে নির্দেশ দেয়া হয়েছে প্রশ্ন পত্র ফাঁসের বিষয়ে তদন্ত করে দ্রুত প্রতিবেদন দেওয়ার জন্য ।

সুন্দরবনে ৩ জেলে আটক
শ্যামনগর ব্যুরো: পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের অভয়ারন্য এলাকায় মাছ ধরার সময় ৩ জেলেকে আটক করেছে সুন্দরবন স্মার্ট পেট্রোল টিম। গতকাল বৃহস্পতিবার ভোরের দিকে স্মার্ট পেট্রোল টিমের প্রধান ফরেষ্টার কামরুল ইসলামের নেতৃত্বে বন বিভাগের সদস্যরা সুন্দরবনে পুষ্পকাটি বন অফিস সংলগ্ন  মাটিয়া খালের শাখা খাল থেকে তাদের আটক করে। আটককৃত জেলেরা হলো- আশাশুনি থানার রুয়ারবিল গ্রামের মৃত মেহের আলী গাজীর ছেলে লিয়াকত আলী, একই এলাকার রুহুল আমিন গাজীর ছেলে আবু সাইদ গাজী ও মৃত তাছের মিস্ত্রির ছেলে ইব্রাহিম মিস্ত্রি। এ সময় জেলেদের কাছ থেকে একটি ট্রলার জাল সহ মাছধরার আনুসাঙ্গিক জিনিস পত্র জব্দ করে । সাতক্ষীরা রেঞ্জ কর্মকতা মাকছুদ আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আসামিদের বন আইনের  মামলায় জেল হাজতে প্রেরন করা হয়েছে।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।