রাণীশংকৈলে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের কথা মানছেন না ওসি রেজাউল

ক্রাইমবার্তা রিপোট:রাণীশংকৈল (ঠাকুরগাও) সংবাদদাতা ॥ ঠাকুরগাওয়ের রাণীশংকৈল মহারাজা আনন্দ মেলা উপলক্ষে জেলার যত্রতত্রই বিক্রী করা হচ্ছে র‌্যাফেল ড্র’য়ের নামে লটারি টিকিট। এলাকার সহজ সরল মানুষের মাঝে ২০ টাকায় টিকিট কিনে মোটর সাইকেল সহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার পাওয়ার লোভ দেখিয়ে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা। এতে অনেকে নিঃস্ব হয়ে যাওয়ার ঘটনা ঘটছে। মোটর সাইকেল পাওয়ার আশায় এক এক জন প্রতিদিন ২০,৩০,৫০ বা তারও অধিক টিকিট কিনছেন। টিকিট কেটে পুরস্কর না পেলেও আবারো পাবার আশায় টিকিট কেটে এভাবে নিঃস্ব হচ্ছেন খেটে খাওয়া সাধারণ মানুষ। প্রশাসনের অনুমতি ছাড়াই চলছে যাত্রা। ঘটছে ধর্ষনের ঘটনা। রাত আটটার মধ্যে মেলার কার্যক্রম বন্ধ করার নির্দেশ থাকলেও আদেশ অমান্য করে সারারাত চলছে যাত্রা, জুয়া সহ নানা অসামাজিক কার্যকলাপ। পতিতাদের বিচরণ দেখা যাচ্ছে উল্লেখযোগ্য হারে, বেড়েছে পতিতাবৃত্তি। সারারাত মেলা চলার কারনে গরু চুরির উপদ্রব বেড়েছে। এ ছাড়াও ৩ ডিসেম্বর কাদিহাট নয়াবন্দর গ্রামের রবিউল ইসলামের মেয়ে (১৩) সন্ধ্যায় মেলায় যাওয়ার পথে ভরনিয়া গ্রামের শুক্রু ওরফে আলমগীর (২৩) ও শহিদ (২৮) ধর্ষণের ঘটনা ঘটায়। রাণীশংকৈল থানায় ৬ ডিসেম্বর ধর্ষনের মামলা দায়ের হয়। মামলা নং ০৮। মেলায় পতিতাদের অবাধে বিরচরণ থাকায় নষ্ট হচ্ছে যুব সমাজসহ বিভিন্ন বয়সী মানুষ। ধ্বংস হচ্ছে পরিবেশ। স্কুলের বেষ্টনির মধ্যে মেলা হওয়ার কারনে শিক্ষা হুমকীর মুখে পড়েছে। প্রশাসনের সাথে মোটা অংকের টাকার রফাদফা থাকায় মেলা কমিটি আইন কানুন তোয়াক্কা করছেন না। উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান ছুটিতে থাকার কারনে ভারপ্রাপ্ত ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্টেট ইফতেখারুল ইসলাম খন্দকার মেলার আদেশ বহির্ভূত কার্যকলাপ বন্ধের আদেশ করলেও তা অমান্য করেছেন রাণীশংকৈল থানা অফিসার ইনচার্জ মোঃ রেজাউল করিম।
মহারাজা মেলা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, মেলায় লটারি, যাত্রা চলছে। আমি কিছু জানিনা মেলার সেক্রেটারি সব জানে। ঠাকুরগাঁও জেলা প্রশাসকের ৪৫১ নং স্বারকে মহারাজা আনন্দ মেলার অনূমতির শর্তাবলি মানছেন না মেলা কমিটির লোকজন এমন প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার (ভারপ্রাপ্ত) বলেন, বিষয়টি আমি ওসি সাহেবকে বলেছি তিনি ব্যবস্থা নেবেন।
জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানান, আমি ঢাকায় আইন শৃংখলা মিটিংয়ে আছি, ফিরে এসে ব্যবস্থা নিব।
9

ঢাকার মাঠে আশার আলো চড়াচ্ছে ঠাকুরগাওয়ের প্রমিলা ফুটবলাররা
রাণীশংকৈল প্রতিনিধি
ঠাকুরগাওয়ের রাণীশংকৈল রাঙ্গাটুঙ্গি ইউনাইটেডের প্রমিলা খেলোয়াড়রা ঢাকার মাঠে অনুর্ধ -১৪ ফুটবলে আশার আলো ছড়াচ্ছে। বেষ্ট রানার-আপ হিসেবে টুর্নামেন্টে অংশ গ্রহণ করলেও অপরাজিত ভাবে ৭ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দলটি। নিজ গ্রুপের খেলায় কমলাপুর ষ্টেডিয়ামে ৫ ডিসেম্বর ৩-০ গোলে খাগড়াছড়ি জেলা দলকে, ৭ ডিসেম্বর ১-১ গোলে সাতক্ষিরা দল ও ৯ ডিসেম্বর ২-০ গোলে কুষ্টিয়া দলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে খেলার গৌরব অর্জন করেছে। ১২ ডিসেম্বর বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে সেমিনাইলান খেলায় অংশ গ্রহণ করবে। সাথে থাকা দলের পৃষ্ঠপোষক অধ্যক্ষ মোঃ তাজুল ইসলাম সকলের দোয়া কামনা করেছেন।

সিরাজ কমান্ডারের রাহবা’র সদস্যপদ বাতিল
রাণীশংকৈল প্রতিনিধি
ঠাকুরগাওয়ে অনিয়-দূর্ণীতির অভিযোগে রাণীশংকৈল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সিরাজুল ইসলামের রাহবা সদস্য পদ বাতিল করা হয়েছে। রাহবা অফিস সুত্রে জেলার রাণীশংকৈল, হরিপুর, বালিয়াডাঙ্গী উপজেলার অবসরপ্রাপ্ত সৈনিক কল্যাণ সংস্থা (রাহবা)’র ২০০৮-১০ সাল পর্যন্ত সভাপতি থাকা কালিন সময়ে সমিতির সংবিধান বহির্ভূত কার্যকলাপের সাথে জড়িত সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। সংস্থার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ সম্পর্কে দস্তখত সহ নানা অনিয়মের অভিযোগ থাকায় সংস্থার সংবিধানিক ধারা ০৯ এ সদস্য পদ বাতিল করা হয়। সমিতির হিসাব নিকাশে স্বচ্ছতা না থাকায় সঠিক হিসাব প্রদানের জন্য বার বার নোটিশ করা হলে তা আমলে না নিয়ে টাল বাহানা করে। সমিতির সংবিধান অনুযায়ী ২০১১-১৫ সালের ১৯ অক্টোবর পর্যন্ত আবু তাহের নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করেন। পরবর্তীতে এ জেড সুলতান ১২ ডিসেম্বর’১৫ তারিখ সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন।  কিন্তু সিরাজুল ইসলাম জাল সীল ব্যবহার করে নিজেকে সভাপতি দাবি করে আসছেন। এসব কার্যকলাপের সাথে সম্পৃক্ত থাকায় অপরাধে সাবেক সম্পাদক মোঃ ইউনুস আলী ও কোষাধ্যক্ষ মোঃ শামসুল হকের সদস্য পদ বাতিল করা হয়। উল্লেখ্য, তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার পদের দায়িত্ব হাতে নেওয়ার পর লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে মুক্তিযোদ্ধাদের জাল সনদ এনে দেওয়া, মুক্তিযোদ্ধা সম্মানীভাতা করে দেওয়ার নামে বিরঙ্গনাদের কাছ থেকে হাজার হাজার টাকা নেওয়া, টাকার বিনিময়ে অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধার তালিকাভুক্ত করা সহ নানা অভিযোগ জর্জরিত। টাকা হাতিয়ে নিয়ে জাল সনদ এনে দেওয়ায় তার বিরুদ্ধে ৩টি মামলা দায়ের করা হয়েছে বিজ্ঞ আদালতে।
উপজেলার অবসরপ্রাপ্ত সৈনিক কল্যাণ সংস্থা (রাহবা) সমিতির সভাপতি এ জেড সুলতান জানান, সমিতির সংবিধান বহির্ভূত কার্যকলাপের সাথে জড়িত থাকায় ৩ জনের সদস্য পদ বাতিল করা হয়েছে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।