মওদুদের নাইকো মামলা আপিলেও স্থগিত

ক্রাইমবার্তা  রিপোট:বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার বিচার কার্যক্রম স্থগিত রেখে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। রবিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ এই আদেশ দেন।

g

আদেশের ফলে মওদুদের ক্ষেত্রে আগামী ১৯ জানুয়ারি পর্যন্ত এই মামলায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ থাকছে বলে জানিয়েছেন তাঁর পক্ষের এক আইনজীবী। ওই আইনজীবীর ভাষ্য, এ সময় পর্যন্ত মওদুদের বিরুদ্ধে এই মামলার কার্যক্রম চলবে না।
এক আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১ ডিসেম্বর হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ মওদুদের ক্ষেত্রে মামলার কার্যক্রম আট সপ্তাহের জন্য স্থগিত করেছিলেন। বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ ওই আদেশ দেন।

বিচারিক আদালতে কিছু তথ্য-উপাত্ত দাখিল এবং এ বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে আরব্রিট্রেশন চলমান থাকায় তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মামলার কার্যক্রম স্থগিত চেয়ে মওদুদ আহমদ বিচারিক আদালতে আবেদন করেন। গত ১৬ আগষ্ট আদালত ওই আবেদন খারিজ করে দেয়।

এই খারিজের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা করেন তিনি। গত ১ ডিসেম্বর শুনানি শেষে নাইকো দুর্নীতি মামলায় শুধু মওদুদের বিচার কার্যক্রম স্থগিতের আদেশ দেয়। আদেশে, নথি দাখিল সংক্রান্ত আবেদন খারিজের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না এই মর্মে রুল জারি করেছে আদালত।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।