ইবি শিক্ষক সমিতির নির্বাচন ১৫ ডিসেম্বর প্রচারণা তুঙ্গে

ক্রাইমবার্তা  রিপোট:ইবি সংবাদদাতা-ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন-২০১৭ আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে প্রচার-প্রচারণা,গণসংযোগসহ ব্যস্ত সময় পার করছেন শিক্ষক নেতারা। তাছাড়া সুষ্ঠু নির্বাচনের জন্য আচরণ বিধি প্রণয়নসহ সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে নির্বাচন কমিশন দপ্তর সূত্রে জানা গেছে।ghm
এবারের শিক্ষক সমিতি নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। বিএনপি-জামায়ত সমর্থিত শিক্ষকরা ঐক্যবদ্ধ ভাবে বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধ বিশ্বাসী প্যানেল নামে এবং আওয়ামী ও বাম সমর্থিত শিক্ষকরা বাঙালী জাতীয়তাবাদ ও বঙ্গবন্ধুর আদর্শ, প্রগতিশীল চেতনায় বিশ্বাসী প্যানেল নামে নির্বাচনে অংশগ্রহণ করেছে।
নির্বাচনে বিএনপি-জামায়াত প্যানেল থেকে সভাপতি পদে প্রফেসর ড. আলীনূর রহমান ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ এবং আওয়ামী ও বাম সমর্থিত প্যানেলের সভাপতি পদে প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন প্রতিদ্বন্দ্বীতা করছে।
বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের অন্যান্যরা হলেন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ,যুগ্ম-সম্পাদক প্রফেসর ড. মুহাঃ কামরুজ্জামান, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ কামরুল হাসান।
এছাড়াও সদস্য হিসেবে প্রফেসর ড. এ.বি.এম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, প্রফেসর ড. মোঃ জাকির হুসাইন, প্রফেসর মোঃ নাছির উদ্দিন মিঝি, প্রফেসর ড. মোঃ ইদ্রিস আলী, প্রফেসর ড. মোঃ মনজুরুল হক, প্রফেসর ড. নুরুন নাহান, প্রফেসর মোঃ গিয়াস উদ্দিন, প্রফেসর ড. মোঃ আবুল কাশেম তালুকদার, ড. আসাদ-উদ-দৌলা (বুলবুল), ড. মোহাম্মদ মিন্নাতুল করিম প্রতিদ্বন্দীতা করছে।
আওয়ামী ও বাম সমর্থিত প্যানেলের অন্যান্যরা হলেন, সহ-সভাপতি পদে প্রফেসর ড. মোহাঃ সাইদুর রহমান, সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, য্গ্মু-সাধারণ সম্পাদক পদে মোঃ শাহাদাৎ হোসেন আজাদ ও কোষাধ্যক্ষ পদে প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান।
এছাড়াও  সদস্য পদে প্রফেসর ড. রুহুল কুদ্দুস মোঃ সালেহ, প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, প্রফেসর ড. মোঃ জাকারিয়া রহমান, প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, প্রফেসর ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, প্রফেসর ড. এ.এইচ.এম আক্তরুল ইসলাম জিল্লু, প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রফেসর ড. মোঃ মাহবুবুল আরফিন, প্রফেসর ড. মোঃ আব্দুল মুঈদ।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. কাজী আখতার হোসেন। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. মোঃ ওবায়দুল ইসলাম ও মোঃ আব্দুর রাজ্জাক।
ইতোমধ্যে নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছেন। এবারের নির্বাচনে সর্বমোট ৩৫৬ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন।
আওয়ামী প্যানেলের সভাপতি প্রার্থী প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, ‘আমরা ঐক্যবদ্ধভাবে বিজয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন বাস্তবায়ন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ ও প্রগতিশীলতার চর্চা নিশ্চত করব।’

বিএনপি জামায়াত প্যানেলের সভাপতি প্রার্থী, প্রফেসর ড. মোঃ আলীনূর রহমান বলেন, ‘আমরা নির্বাচিত হলে শিক্ষকদের স্বার্থ সংশিষ্ট বিষয়গুলো নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরী করব।’
প্রধান নির্বাচন কমিশনার  প্রফেসর ড. কাজী আখতার হোসেন বলেন, ‘নির্বাচন সুষ্ঠ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করার স্বার্থে ভোট কেন্দ্রে মোবাইল ফোনসহ সব ধরণের ইলেকট্্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সকলের সহযোগিতা কামনা করছি।’

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।