গণতন্ত্র আজ অবরুদ্ধ: ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:স্বাধীনতার ৪৬ বছর পরও গণতান্ত্রিক অধিকার অর্জিত হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা বাংলাদেশে ১৯৭১ সালে যে কারণে স্বাধীনতা যুদ্ধ করেছিলাম, সেই গণতান্ত্রিক অধিকারের জন্য, মৌলিক অধিকারের জন্য, মানুষের মুক্তির জন্য, সেটা আজো আমরা অর্জন করতে পারিনি। আজ গণতন্ত্র অবরুদ্ধ। আজ মানুষের অধিকার বঞ্চিত। এমনকি যে ন্যূনতম অধিকার গণতান্ত্রিক ভোট দেওয়ার জন্য, সে অধিকারটুকু আমরা হারিয়ে ফেলছি।

বিএনপি আরও মহাসচিব বলেন, যেই জাতি যুদ্ধ করে স্বাধীনতা লাভ করেছে, সেই জাতিকে কখনোই পরাজিত করা সম্ভব হয় না। সেই জন্যই আজকে তারা আবার ওঠে দাঁড়িয়েছে। এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা সব সময় বলে এসেছি যে, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিযুদ্ধে যারা সরাসরি যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত, যারা আমাদের দেশের সাধারণ মানুষকে, লাখ লাখ মানুষকে হত্যা করেছে, তাদের অবশ্যই বিচারের আওতায় আনা উচিত ছিল এবং তাদের বিচারের মধ্য দিয়ে দায়মুক্তির বিষয়টা নিশ্চিত করা উচিত ছিল। এটা আমরা বিশ্বাস করি সব সময়।

Facebook Comments
Please follow and like us: