অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ক্রিকেট আফগানিস্তানকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ক্রিকেটের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে চার উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। কাজী অনিকের বিধ্বংসী বোলিংয়ের পর ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক সাইফ হাসান। আর এতেই শুভসূচনা করেছে বাংলাদেশের যুবারা।

এর আগে কাজী অনিকের তোপের মুখে ৪৯ ওভারে ১৪৬ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান। বাহাতি বোলার অনিক ৮ ওভারে ২২ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। তবে বিপিএলে রাজশাহী কিংসের হয়ে চমক দেখানো আফিফ হোসেন কোনো উইকেট পাননি। জবাবে ৪৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান করে বাংলাদেশ। জয়টা সাত উইকেটেই হতে পারত, তবে শেষ ১০ রান করতে গিয়ে তিনটি উইকেট হারায় বাংলাদেশ।

শ্রীলংকার মাতারায় আজ বৃহস্পতিবার শুরু হয়েছে এশীয় যুবাদের ক্রিকেট লড়াই। টস জিতে আফগানিস্তানকে ব্যাট করতে পাঠান অধিনায়ক সাইফ হাসান। অধিনায়কের সিদ্ধান্তের প্রতিদান দিয়ে দুর্দান্ত বল করেন অনিক, মুকিদুল, নাইম হাসানরা। তাঁদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আফগানিস্তানের ব্যাটসম্যানরা বড় কোনো জুটি গড়তে পারেননি। আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩২ করেন নিসার ওহদাত। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ করেন নাভিন। অন্য কোনো ব্যাটসম্যান তেমন দাঁড়াতে পারেননি।

৫০ ওভারের ম্যাচের জন্য ১৪৭ রান খুব বেশি নয়। তবে বাংলাদেশের শুরুটা ছিল বেশ সাবধানী। অধিনায়ক সাইফ হাসান ব্যাট হাতেও দুর্দান্ত নেতৃত্ব দেন। ১২৯ বল খেলে ৬৭ রান করেন তিনি। এর মধ্যে ১০টি ছিল চারের মার। জয়ের দ্বারপ্রান্তে এসে জহির খানের বলে ইকরাম ফাইজিকে ক্যাচ দেন সাইফ। সাইফের সঙ্গে প্রথমে আফিফ ও পরে রাফসান জুটি গড়ে তোলেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ করে আউট জন রাফসান।

Facebook Comments
Please follow and like us: