আ. লীগকে ভোট দিলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোট:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগকে  ভোট দিলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। যারা নির্বাচনে পরাজিত, আন্দোলনেও পরাজিত তাদেরকে মানুষ কেন ভোট দিবে?

শনিবার বিকেলে বিজয় দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।22

প্রধানমন্ত্রী বলেন, বিএনবি নেত্রী খালেদা জিয়া ২০০১ সালে গ্যাস বিক্রির চুক্তিতে ক্ষমতায় আসেন। আমেরিকার কাছে গ্যাস বিক্রির চুক্তিতে খালেদা জিয়ার বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় আসে। তবে আল্লাহ জন বুঝে ধন দেয়। আমি জানতাম, তারা গ্যাস পাবে না তো, দেবে কী!

খালেদাকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আয়নায় চেহারা দেখুন, চেহারা শুধু সাজুগুজু করার জন্যই নয়। ‘এই দেশের স্বার্থহানি হোক, অন্তত আমার কাছে এটা হতে পারে না। আমার কাছে ক্ষমতাটা বড় না, দেশের মানুষ বড়। আমেরিকার প্রেসিডেন্ট বিভিন্ন অফার দেন, আমি স্পষ্টভাবে বলে আসি, দেশের মানুষের সম্পদ ক্ষমতার লোভে বিক্রি করবো এমন মানুষ আমি নই,’ যোগ করেন শেখ হাসিনা।

নির্বাচনের সময় ব্যর্থ হওয়া উপদেষ্টারাই এখন টকশোতে যান, কথা বলেন এমন অভিযোগ তুলে শেখ হাসিনা এর সমালোচনা করে বলেন, তারা টকশোতে গেলে বলা উচিত কী কারণে তারা ব্যর্থ হয়েছিলেন। সে সময় কেন এমন ঘটেছিল।

প্রধানমন্ত্রী বলেন, আমরা গণতন্ত্র এনেছি, গণতন্ত্র অব্যাহত রাখবো। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হবে।

খালেদা জিয়া নির্বাচনে অংশ নেননি। কারণ, তিনি জানতেন যে, ভোট পাবেন না। আমরা যুদ্ধাপরাধীদের বিচার করছি। তাই যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষক বিএনপি ভোট পাবে না জেনেই তারা নির্বাচন বর্জন করে।

তিনি বলেন, যারা নির্বাচন করার দায়িত্ব নিয়ে নির্বাচন করতে পারে না তাঁরা কীভাবে উপদেশ দেয় বুঝি না। রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন। অবৈধ ক্ষমতা দখলকারীদের মুখে গণতন্ত্রমানায় না। আওয়ামী লীগ জাতির কাছে সঠিক ইতিহাস তুলে ধরছে। আগামীতে কেউ আর ইতিহাস বদলাতে পারবে না। স্বাধীনতার ঘোষণা বিতর্কে ষড়যন্ত্রকারীরাই লাভবান হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পর

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।