নাসিকে সুষ্ঠু পরিবেশ তৈরির আহ্বান বিএনপির

ক্রাইমবার্তা রিপোট: কোনো বাধাই ধানের শীষের জোয়ার ঠেকাতে পারবে না মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভাল থাকলেও জনমন থেকে অস্বস্তি ও শঙ্কা দূর হয়নি। আমি বিএনপির পক্ষে নির্বাচন কমিশনকে আহ্বান জানাবো আগের অবস্থান থেকে সরে আসুন। ভোটের সুষ্ঠু পরিবেশ তৈরি করুন। ভোটাধিকার মানুষের সহজাত অধিকার, গণতন্ত্রের প্রাণশক্তিই হচ্ছে নির্বাচন ও ভোট। সুতরাং মানুষের সহজাত অধিকার প্রয়োগকে কখনো দাবিয়ে রাখা যায় না, অপ্রতিরোধ্য তার অগ্রগতি।

আজ বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব বলেন।

তিনি বলেন, আজকে পর্যন্ত নারায়ণগঞ্জে নির্বাচনী পরিবেশ বাহ্যিক দৃষ্টিতে শান্তিপূর্ণ থাকলেও ভয় ও নির্ভয়ের সংশয়ের দোলাচলে মানুষ ভুগছে। সকল ধরনের নির্বাচন নিয়ে আওয়ামী লীগের কাছে অতীত যেহেতু সুখকর নয়, সেহেতু মানুষের মধ্যে কিছুটা সংশয় থাকলেও, এই সংশয়ের মধ্যেও আগামীকালের নির্বাচনের দিন নারায়ণগঞ্জের ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগের প্রস্তুতি নিচ্ছেন।
তিনি বলেন, আমরা বিভিন্ন সূত্র থেকে জানতে পারছি যে, সিটি করপোরেশন এলাকার আশেপাশে শাসক দলের ক্যাডাররা নাকি অবস্থান করবে। প্রত্যক্ষ না হলেও পরোক্ষ কায়দায় নির্বাচনের দিন তারা বিভিন্নভাবে তাদের প্রভাব খাটানোর চেষ্টা করবে। ইতোমধ্যে কিছু কিছু এলাকায় তাদের আনাগোনার খবরও আমরা পাচ্ছি। কিন্তু বিএনপি এখনো দৃঢ়ভাবে বিশ্বাস করে নাসিক নির্বাচনে ভোট গ্রহণ চলার সময় সরকারের প্রভাব বিস্তারের কোনো অপতৎপরতা দেখা গেলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে ভোটকে শান্তিপূর্ণ করবে নির্বাচন কমিশন। ভোট নিয়ে কোন ধরনের কারসাজি হলে নারায়ণগঞ্জের সাহসী ভোটাররা তা মোকাবিলা করবে। ঐতিহ্যগতভাবেই নারায়ণগঞ্জবাসী সকল সন্ত্রাস, অনাচার, অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। যারা ন্যায় ও সত্যের পক্ষে থাকে তাদেরকে ভয় দেখিয়ে কোনো কাজ হয় না। ভোট সন্ত্রাস বনাম সুষ্ঠু নির্বাচন দ্বন্দ্বে সুষ্ঠু নির্বাচনই চুড়ান্তভাবে বিজয় লাভ করে-যেখানে মানুষের ভোটাধিকার প্রয়োগ নিশ্চিত হবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি-সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে নির্বাচন কমিশন তাদের সাবেক অবস্থান থেকে সরে আসবে এবং মানুষকে নির্বিঘ্নে ভোট দেয়ার পরিবেশ সৃষ্টি করবে।
রিজভী বলেন, বিএনপি দৃঢ়ভাবে আশাবাদী নির্বাচন কমিশনের শেষ বেলায় একটা অবাধ, শান্তিপুর্ণ ও সুষ্ঠু নির্বাচনের দৃষ্টান্ত স্থাপন করবে। আমরা দলের পক্ষ থেকে আবারো নির্বাচন কমিশনের প্রতি আহবান জানাতে চাই-নির্বাচনের দিন প্রতিটি ভোটকেন্দ্রে আইন শৃঙ্খলা পরিস্থিতি সামলানোর জন্য পর্যাপ্ত ব্যবস্থা রাখা যাতে ভোটাররা নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে। সকল প্রার্থীর পোলিং এজেন্টরা নির্বিঘেœ দায়িত্ব পালন এবং ভোট গণনার সময় পোলিং এজেন্টদের উপস্থিতি নিশ্চিত করতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। আমরা নির্বাচন কমিশনকে আরো আহবান জানাতে চাই-সকল পোলিং এজেন্টদের দৃষ্টিসীমার মধ্যে অতিরিক্ত খালি ও ব্যালট পেপার ভর্তি বাক্সগুলি রাখা ও ভোট গণনার সময় ব্যালট পেপার ভর্তি ব্যালট বাক্সগুলো উন্মুক্ত করতে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করবে।
বিএনপির এই নেতা আরো বলেন, রাষ্ট্রীয় বিভিন্ন অনাচারের তীব্র কষাঘাতে বেদনার্ত মানুষ তাদের প্রতিবাদের অংশ হিসেবেই আগামীকাল নারায়ণগঞ্জে ভোটের দিন ভোটাররা ধানের শীষের প্রার্থী এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে বিপুল ভোটে বিজয়ী করবে। দু:শাসনের বিরুদ্ধে এক ঐতিহাসিক ভোট বিপ্লব ঘটবে। আগামীকাল গণতন্ত্র পূণ:রুদ্ধারের পক্ষে গণরায় দিবে নারায়ণগঞ্জবাসী। কোনো বাধাই ধানের শীষের জোয়ার ঠেকাতে পারবে না।
নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।