রাজনীতিবিদের এখন ঠাঁই নেই সংসদ আর রাজনীতিতে : কাদের সিদ্দিকী

ক্রাইমবার্তা রিপোট:কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, রাজনীতিবিদ ছাড়া চলছে সংসদ। এখন জাতীয় সংসদ ব্যবসায়ী আর লুটেরাদের দখলে। রাজনৈতিক ব্যক্তিত্বদের এখন ঠাঁই নেই সংসদ আর রাজনৈতিক অঙ্গনে। গতকাল শনিবার দুপুরে টাঙ্গাইল শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে কৃষক শ্রমিক জনতা লীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী ও দলের টাঙ্গাইল জেলা শাখার সম্মেলনের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, স্বাধীনতার যুদ্ধের পর বঙ্গবন্ধুর পায়ের কাছে অস্ত্র জমা দেয়া কোনো কাজেই আসেনি। আমি ভুল করেছিলাম। আমি আওয়ামী লীগের ঘরে জন্মগ্রহণ করেছিলাম। আওয়ামী লীগের নেতৃত্বে আমি মুক্তিযুদ্ধ করেছি। কিন্তু বর্তমানের আওয়ামী লীগের সাথে বঙ্গবন্ধুর আওয়ামী লীগের কোনো মিল খুঁজে পাই না।
আব্দুল কাদের সিদ্দিকী আরো বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে শামিম ওসমান প্রকাশ্যে ব্যালট পেপারে সিল মেরে গণমাধ্যমে তা প্রদর্শন করে নির্বাচনের আচরণবিধি ভঙ্গ করেছেন। সে জন্য নির্বাচন কমিশনের উচিৎ ছিল তাৎক্ষণিক আইভীর প্রার্থিতা বাতিল করা অথবা শামিম ওসমানকে শাস্তি দেয়া। কিন্তু মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন তা না করে আবারোও ব্যর্থতার প্রমাণ দিয়েছে।

কৃষক শ্রমিক জনতালীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার বীরপ্রতিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন কাদের সিদ্দিকী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, কবি ও রাজনীতিক বুলবুল খান মাহবুব, দলের মির্জাপুর উপজেলা শাখার সভাপতি আমজাদ সিদ্দিকী, সখিপুর উপজেলা শাখার সভাপতি আতাউর রহমান প্রমুখ।

Facebook Comments
Please follow and like us: