ঘুমধুম দিয়ে আরো ৩৩ রোহিঙ্গাকে স্বদেশে ফেরত

ক্রাইমবার্তা রিপোট:সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের সময় ৩৩ জন রোহিঙ্গা নাগরিককে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার জেলার পাশ্ববর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্ত দিয়ে তাদের ফেরত পাঠানো হয়। ফেরত পাঠানো এসব রোহিঙ্গার মধ্যে ১৪ জন পুরুষ, ১১ জন নারী ও ৮ জন শিশু রয়েছে।রোহিঙ্গাবোঝাই নৌকা : ফাইল ছবি
কক্সবাজার ৪৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানিয়েছেন, ঘুমধুম সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করার সময় রোববার সকাল ৭টা থেকে দুপুর সাড়ে ১২টার পর্যন্ত সময়ে পৃথকভাবে ৩৩জন রোহিঙ্গাকে স্বদেশে ফেরত পাঠানো হয়। এসব রোহিঙ্গা প্রত্যেকেই সীমান্ত ফাঁড়ি দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করছিল।
এর আগে আজ ভোরে টেকনাফের নাফ নদী পানিসীমানা থেকে রোহিঙ্গা বোঝাই ৩৪টি নৌকা ফেরত দিয়েছে টেকনাফ ২বিজিবি’র সদস্যরা। এসব নৌকার প্রতিটিতে ১২ থেকে ১৫ জন করে রোহিঙ্গা ছিল। সে হিসেবে চার শতাধিক রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয়েছে বলে জানান বিজিবি।
উল্লেখ্য, গত ৯ অক্টোবর মিয়ানমারের অভ্যান্তরে সহিংস ঘটনার পর থেকে একের পর এক রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশ করছে। প্রতিদিন সীমান্ত দিয়ে দলে দলে রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসার চেষ্টা করছে।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।