২ টি আসনে ৫ প্রার্থীর প্রতিদ্বন্দ্বীতা ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচন আজ, আ’লীগের টেনশন বিদ্রোহী প্রার্থী!

ক্রাইমবার্তা রিপোট:রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত ও সাধারন সদস্য পদের দুটি আসনে নির্বাচন আজ অনুষ্ঠিত হচ্ছে। এতে জেলার মধ্যে রাজাপুরের সংরক্ষিত ২ নং আসনে আ’লীগের প্রার্থী নাসরিন সুলতানা মুন্নি (ফুটবল) ও আ’লীগের বিদ্রোহ প্রার্থী হিসেবে লিপি আক্তার (টেবিল ঘড়ি) প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারন সদস্য পদে ৫ নং আসনে (সাতুরিয়া-শুক্তাগড়) আ’লীগের প্রার্থী আঃ সোবাহান খান (তালা) গিয়াস উদ্দিন (হাতি), মোঃ ইদ্রিস আলী (অটোরিক্সা) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাতুরিয়া, রাজাপুর ও বড়ইয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রে ভোট গ্রহণ হবে। জানা গেছে, প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষদের আলাদা দুটি বুথ থাকবে। সংরক্ষিত আসনের মোট ভোটার সংখ্যা ৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ ও নারী ভোটার ১৯ জন। সাধারন আসন-৫ এ ভোটার সংখ্যা রয়েছে ২৬ জন। ১ নং সাতুরিয়া ইউনিয়ন পরিষদ কেন্দ্রে সাধারন সদস্য পদের ভোট গ্রহণ করা হবে। সাতুরিয়া ইউনিয়নের আমতলা গ্রামের ইউপি সদস্য বাচ্চু হাওলাদার ভান্ডারিয়ার মুক্তিযোদ্ধা আঃ ছালাম খান হত্যা মামলায় কারাগারে রয়েছেন। একক প্রার্থী থাকায় ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান পদে সরদার মো. শাহ আলম, সংরক্ষিত আসনে সদস্য পদে রেবা রাণী মন্ডল (আসন-১), শারমিন মৌসূমী কেকা (আসন-৩), সেজুতি বিশ্বাস (আসন ৪), নাসিমা আক্তার (আসন-৫)। সাধারন সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন শাখাওয়াত হোসেন অপু সিকদার (আসন-১), এসএম আমিনুল ইসলাম (আসন-২), মোঃ মনিরুজ্জামান (আসন-৩), ফয়জুর রব আজাদ (আসন-৪), অধ্যক্ষ মোঃ গোলাম বারী (আসন-৬), আঃ রশিদ হাওলাদার (আসন-৭), আব্দুল মান্নান মিয়া “অ্যাডভোকেট আব্দুল মান্নান রসুল” (আসন-৮), সালাহউদ্দিন আহমেদ সালেক (আসন-৯), সাইদুর রহমান সেন্টু (আসন-১০), মোহাম্মদ আলী খান (আসন-১১), আব্দুল ওয়াহেদ খান (আসন-১২), মাহবুব হোসেন (আসন-১৩), খন্দকার মুজিবুর রহমান (আসন-১৫), ইঞ্জিনিয়ার মোঃ হাতেম আলী (আসন-১৬)। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য সর্বোচ্চ প্রস্তুতি নেয়া হয়েছে।29

 

 

ঝালকাঠিতে চেক জালিয়াতি মামলায় যুবক গ্রেফতার
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠিতে চেক জালিয়াতি মামলার আসামী লস্কর মোয়াজ্জেম হোসেন সজিব (৪৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। লস্কর মোয়াজ্জেম হোসেন সজিব সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের লাটিমসার গ্রামের মৃত. আব্দুল মালেক লস্কর এর ছেলে। গত সোমবার রাতে শহরের কলেজ রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ২০১৪ সালে ব্যাবসার জন্য একই এলাকার মো. আহাদুল ইসলামের কাছ থেকে ইসলামী ব্যাংকের একটি চেক জামানত রেখে ১৬ লাখ টাকা ধার নেয়  লস্কর মোয়াজ্জেম হোসেন সজিব। পরে পাওনা টাকা চাইতে গেলে টাকা না দিয়ে দীর্ঘ দিন ধরে টাল বাহানা শুরু করে। মো. আহাদুল ইসলাম বাদি হয়ে লস্কর মোয়াজ্জেম হোসেন সজিবকে আসামী করে ২০১৫ সালে ঢাকার ম্যজিস্ট্রেড কোর্টে এনআই এক্টে মামলা করে। এই মামলায় দীর্ঘ দিন পলাতক থাকার পরে গত সোমবার রাতে সদর থানার এসআই মিঠুন কুমার দাস তাকে গ্রেফতার করে। গতকাল মঙ্গলবার সকালে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে জানান, এসআই মিঠুন কুমার দাস।

ঝালকাঠিতে যুবকের লাশ উদ্ধার
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠি সদর উপজেলার কিস্তাকাঠি গ্রামে জসিম হাওলাদার (২৫) নামের এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে বাড়ির পাশের একটি গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মৃতদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, সদর উপজেলার গাবখান-ধানসিঁড়ি ইউনিয়নের কিস্তাকাঠি গ্রামের জসিম হাওলাদার পারিবারিক কলহের জেরে স্ত্রীর সঙ্গে অভিমান করে গত সোমবার রাতে ঘর থেকে বের হয়ে যায়। অনেক খোঁজাখুজি করেও পরিবারের লোকজন তার সন্ধান পায়নি। গতকাল মঙ্গলবার সকালে স্থানীয়রা বাড়ির পাশের একটি গাছের সঙ্গে তার ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে দুপুরে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠায়। ঝালকাঠি থানার উপপরিদর্শক মো. কামরুজ্জামান জানান, ঘটনাটি রহস্যজনক, তাই মৃতদেহ ময়না তদন্ত করা হবে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে জানাযাবে এটি হত্যা, নাকি আতœহত্যা। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে বলেও তিনি জানান।

ঝালকাঠিতে নকল নবিশদের কর্মবিরতি
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
চাকুরি স্থায়ী করনের দাবিতে ঝালকাঠিতে কর্মবিরতি পালন করেছে জেলা রেজিষ্ট্রি অফিসের নকল নবিশরা। গতকাল মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি পালন করে তারা শহীদ মিনারে অবস্থান ধর্মঘট পালন করে। এসময় জেলা রেজিষ্ট্রি অফিসের কর্মরত ৬৪ জন নকল নবিশ অংশ গ্রহন করেন। আন্দোলনরত নকল নবিশরা জানান, ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরবর্তীতে ২০১৩ সালে তৎকালিন আইনমন্ত্রী শফিক আহম্মেদ নকল নবিশদের চাকুরি স্থায়ী করনের ঘোষনা দেন। কিন্তুু এখনও তাদের এই ঘোষনা বাস্তবায়ন হয়নি। অবস্থান ধর্মঘটে নকল নবিশরা তাদের চাকুরি জাতীয় করনের দাবি জানান অন্যথায় কঠোর আন্দোলনের ঘোষনা দেয়ার হুসিয়ারি দেন তারা।

Please follow and like us:

Check Also

বাবার ইমামতিতে ছেলের জানাজা

চাঁদপুর শহরের হাজি মহসিন রোডের রেলওয়ে নূরানি জামে মসজিদের ইমাম ও খতিব মাও. আ ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।