খালেদাকে ৫ জানুয়ারি হাজিরের নির্দেশ

ক্রাইমবার্তা রিপোট:জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষের সমর্থনের জন্য আগামী ৫ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অপর আসামিদের হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদ্দার এ দিন ধার্য করেন।24

একই সঙ্গে ওই দিন স্বশরীরে আদালতে হাজির না হলে আসামিদের জামিন বাতিল করা হবে বলে জানিয়েছেন বিচারক। খালেদা জিয়ার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ ও জিয়া উদ্দিন জিয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তারা বলেন, আজ জিয়া অরফানেজ মামলার তদন্ত কর্মতর্তার জেরা শেষ হয়েছে।আত্মপক্ষের সমর্থনের জন্য আগামী ৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। ওই দিন বেগম খালেদাসহ অপর আসামিরা স্বশরীরে আদালতে হাজির না হলে তাদের জামিন বাতিল করা হবে। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

মামলায় অন্য আসামিরা হলেন খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

 

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।