রোহিঙ্গাদের তিন লাখ ইউরো অর্থসহায়তা দিচ্ছে ইইউ

ক্রাইমবার্তা ডেস্ক রিপোট: মিয়ানমার থেকে বাংলাদেশে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য প্রায় তিন লাখ ইউরো বা আড়াই কোটি সমপরিমাণ অর্থ দেবে ইইউ। ইউরোপিয় ইউনিয়ন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয় নিশ্চিত করেছে। এই অর্থ সহায়তায় বাংলাদেশের উপকূলীয় জেলা কক্সবাজারে আশ্রয় নেয়া নতুন প্রায় সাড়ে সাত হাজার রোহিঙ্গা শরণার্থী সরাসরি উপকৃত হবে।
6
ইউরোপীয় কমিশনের মানবিক সহায়তা বিভাগ বা ইসিএইচও’র প্রধান রোমান ম্যাচের বলেছেন, ‘সম্প্রতি নাফ নদী পেরিয়ে বাংলাদেশে যে রোহিঙ্গা পরিবারগুলো আশ্রয় নিয়েছে তারা সাথে করে কিছুই নিয়ে আসতে পারেনি। এ কারণে তাদের কাছে মানবিক সহায়তা পৌঁছানো খুব জরুরি’।

তিনি বলেছেন, ‘ইউরোপীয় কমিশন থেকে দেয়া সহায়তা কেবলমাত্র রোহিঙ্গাদের জরুরি প্রয়োজনই মেটাবে না, বরং মানসিকভাবেও তাদের সাহায্য করবে’।

ইউরোপিয় ইউনিয়ন জানাচ্ছে, রোহিঙ্গাদের জন্য অতি প্রয়োজনীয় খাদ্য ও পুষ্টি সহায়তা, থাকার ব্যবস্থা, নিরাপদ পয়োনিষ্কাষণ পদ্ধতি ও গরম কাপড় সরবরাহ করা হবে। নিত্যপ্রয়োজনীয় খরচ মেটাতে শরণার্থীদের মধ্যে সবচেয়ে নাজুক জনগোষ্ঠিকে নগদ সহায়তাও দেয়া হবে। অত্যাচার-নির্যাতন পরবর্তী মানসিক পরিস্থিতি সামাল দিতেও তাদের সহায়তা দেয়া হবে জানাচ্ছে ইইউ। সূত্র : বিবিসি বাংলা

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।