ফুলের শুভেচ্ছায় সিক্ত হলেন জেলা পরিষদের নির্বাচিত সদস্য মীর জাকির হোসেন

ক্রাইমবার্তা রিপোট:মোঃ আকবর হোসেন,তালাঃ জেলা পরিষদ নির্বাচনে তালা উপজেলায় ১৫ নং ওয়ার্ডের বিপুল ভোটে বিজয়ী নবনির্বাচিত সদস্য মীর জাকির হোসেন কে ফুলে ফুলে সিক্ত করছেন তালা উপজেলার জনগন । এ যেন দূর্নীতির বিরুদ্ধে ব্যালট বিপ্লব । সাধারন জনগন যেন তাদের হারানো ঐতিহƒ ফিরে পেয়েছে । বিভিন্ন অফিস হতে দেয়া হচ্ছে গন সংবর্ধনা । তালা সদর ডাকবাংলো চত্বরে  সকাল ১১টায় তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এস এম নজরুল  সভাপতিত্বে জাতীয় পার্টির পক্ষ থেকেও সংবর্ধনা প্রদান করা হয় । অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদ নব নির্বাচিত সদস্য মীর জাকির হোসেন, জাতীয় পার্টির নেতা এম,এম মকবুল হোসেন,গাজী আ:জলিল,শেখ হাবিবুর রহমান প্রমুখ । বিপুল ভোটে বিজয়ী হওয়ার জন্য সাংবাদিক মীর জাকির হোসেনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাংবাদিক আকবর হোসেন। নির্বাচিত সদস্য কে সাবেক মন্ত্রী সৈয়দ দীদার বখ্ত ,উপজেলা জাপার সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম সহ জাপার সকল নেতা কর্মীরা তার পক্ষে সমর্থন দেওয়ায় জাতীয় পার্টি সহ সকল ভোটারদের সম্মানে তিনি নিষ্টার সাথে দায়িত্ব পালনে সকলে সহযোগিতা কামনা করেছেন । ভোটাররা দুনীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে বিপুল ভোটের ব্যাবধানে তাকে বিজয়ী  করেছেন বিধায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ দোয়া কামনা করেছেন ।

30

তালায় ২ জুয়াড়–র জরিমানা
আকবর হোসেন,তালাঃ তালা উপজেলায় ২৯ ডিসেম্বর তালা থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তালার জেয়ালা নলতা গ্রামের কাশেম নিকারীর ছেলে হামিদুল ইসলাম(২৫) এবং মৃত জনাব আলীর পুত্র জামিন হোসেন(৪০)কে জুয়া খেলার অপরাধে গ্রেফতার করে । তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে, তালা উপজেলার নির্বাহী ম্যাজিষ্টেট ও নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন, জুয়া খেলার অপরাধে উভয়কে ২শত টাকা করে জরিমানা করে ।

সরিষার ফুলে ভরে গেছে চারিদিক
তালায় এবারও সরিষার বাম্পার ফলন
আকবর হোসেন,তালাঃ  বাংলার একটি অতি প্রাচীন প্রবাদ আছে ‘‘তেলে জলে বাঙ্গালির আয়ু’’ সেই তেলের উৎপাদনের মূল কাচামাল হচ্ছে সরিষা । ফুলে ফুলে ছেয়ে গেছে মাঠের পর মাঠ । মৌমাছি ছুটছে মধু সংগ্রহের জন্য । সরিষার ফুলের মৌ মৌ গন্ধে ভরে গেছে চারিদিক । সরিষা থেকে যেমন তৈল হয়, তেমনি তার ফুল থেকে হয় মধু । যা সংগ্রহ করে অনেক মানুষ জীবিকা নির্বাহ করে । তাহা ছাড়া সরিষার ফুলে বসে মৌমাছি পরাগায়ন ছড়ায় বিধায়, মৌমাছি সরিষার ফুল হতে মধু সংগ্রহ করলে ক্ষেতের ফলন ২৫-৩০ ভাগ বেড়ে যায় বলে মন্তব্য করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা পরিতোষ বাবু।
শীতের কুয়াশা ভরা সরিষা ক্ষেতের রোদ মনকে দেয় প্রশন্ত ও এক অনাবিল সুখ । যে দিকে তাকায় চোখ জুড়িয়ে যায় । কি চমৎকার দৃশ্য ।  মাঠের উপর মাঠ চারিদিকে সরিষার আবাদ । মৌ মৌ গন্ধে মৌমাছির দল ঝাকে ঝাকে বসছে সরিষা ফুলের উপর, এ যেন এক মিলন মেলা । মনের আনন্দে ছেলে মেয়েরা নানান ভংগিতে তুলছে ছবি । আবার সেটা পোষ্ট করছে বন্ধুর কাছে । এ বছর তালা উপজেলায় বাম্পার ফলনের আশা করছেন কৃষি কর্মকর্তা মোঃ সামছুল আলম । তিনি বলেন এবছর  উপজেলায় সরিষা চাষের লক্ষমাত্রা ধরা হয়েছিল ৩শত ৯০ হেক্টর জমিতে,কিন্ত সেটা অতিক্রম করে ৪শত ৮৯ হেক্টর জমিতে সরিষার চাষ করা হয়েছে । তিনি আরও বলেন গত বছরও লক্ষমাত্রার তুলনায় বেশী জমিতে সরিষার চাষ হয়েছিল । তবে এবছর গত বছরের তুলনায় অনেক বেশী জমিতে সরিষার চাষ করা হয়েছে । এ বছর ভাল ফরনের জন্য টরি-৭ বারি-১৪,১৫ জাতের সরিষার চাষ করেছেন শতকারা প্রায় ৯৯ ভাগ কুষক । বাকী ১ভাগ চাষ হয়েছে দেশী সরিষাসহ অন্যান্য জাতের । সরিষা চাষে প্রধানত ভাল বীজ,সার,সেচ ও যন্ত ।  বারুইহাটি গ্রামের কৃষক গোলাম মোস্তফা বলেন, ভাল সরিষার ফলন পেতে হলে জমি ভালভাবে জমি চাষ করে উপযুক্ত করে ১বিঘা জমিতে ১৪ কেজি ইউরিয়া সার ৮.৫ কেজি পটাশ,টিএসপি ১৮ কেজি,জিপসাম ১২.৫ কেজি,ম্যাগনেসিয়াম সালফেট ২ কেজি,জিংক সালফেট ৩.৭৫ কেজি,বরিক এসিড ৭৭৩ কেজি ও প্রয়োজনমত গোবর সার মিশিয়ে জমিতে ছড়িয়ে দিয়ে সরিষার বীজ বপন করতে হয় । এর পরে প্রয়োজন মত সেচ ও ঔষধ দিতে হয় । উপজেলা কৃষি কর্মকর্তা পরিতোষ বাবু বলেন ১ বিঘা জমিতে ভাল ফলন হলে ৫ থেকে ৬ মন পর্যন্ত সরিষা পাওয়া যায় । তিনি আরও বলেন আমরা ভাল ফলনের জন্য জমিতে গিয়েছি এবং কৃষকদের পরামর্শ দিয়েছি ।

তালা উপজেলা ছাত্রদলের সভাপতির সুস্থতা কামনা
মোঃ আকবর হোসেন,তালাঃ তালা উপজেলার ছাত্র দলের সভাপতি মোঃ সাইদুর রহমান সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত অবস্থায় ঢাকা হাসপাতালে অস্ত্রোপচার করা হয় । তিনি পুরাপুরি সুস্থ হতে পুনঃরায় অস্ত্রোপচারের জন্য গতকাল সকাল ৮ টায় পুনরায় ঢাকা গমন করেছেন। তার আশু সুস্থতা জন্য এলাকা বাসি তথা দেশ বাসির কাছে দোয়া কামনা করেছেন তার পরিবারের সদস্যবৃন্দ । তার সুস্থতার জন্য আরও দোয়া চেয়েছেন তালা সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি শেখ ইকবাল হোসেন, সিনিয়র সহ সভাপতি প্রভাষ দাশ, যুগ্ন সম্পাদক শেখ মোজাফফর হোসেন, ছাত্রনেতা জাহিরুল ইসলাম, সারমান ফারদিন সোহেল, আঃ হালিম প্রমুখ।

Facebook Comments
Please follow and like us: