সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ২০১৮ সালের মধ্যে জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক ৪ লেনে উন্নীত করণের কাজ শেষ হবে। * বর্ষার আগেই মহাসড়ক সংস্কারের সমস্ত কাজ সম্পন্ন করতে হবে।

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা,সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রায় ৪শত কোটি টাকা ব্যয়ে জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক ৪ লেনে উন্নীত করণের কাজ আগামী ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। সে লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ। এ মহাসড়কের ৫টি ফ্লাইওভার নির্মাণের কথা থাকলেও চূড়ান্ত পর্যায়ে এখানে ৯টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। 29

মন্ত্রী বর্ষার আগে মহাসড়কের সমস্ত কাজের কার্যাদেশ ও টেন্ডার সম্পন্ন করে সময় মতো কাজ শুরু করার জন্য সড়ক ও জনপথের প্রকৌশলীদের নির্দেশ দিয়ে বলেন, এপ্রিলেই আমাদের দেশে বর্ষা এসে যায়। বর্ষার সময় মহাসড়কে সংস্কার কাজ করা যায় না। তাই বর্ষার আগেই মহাসড়ক সংস্কারের সমস্ত কাজ সম্পন্ন করতে হবে।

তিনি শুক্রবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৪ লেনের উন্নীতকরণ ও ফ্লাইওভার নির্মাণের কাজ পরিদর্শন শেষে এ নির্দেশ দেন।

এসময় মন্ত্রী গাড়ির চালকদের ঘন কুয়াশায় গাড়ির গতি সীমিত রাখার পরামর্শ দিয়ে বলেন, এখন যেসব দুর্ঘটনা ঘটছে তা বেশির ভাগই ঘন কুয়াশার কারণে হচ্ছে। তাই ঘন কুয়াশায় চালকরা যাতে গাড়ির গতি সীমিত রেখে সতর্ক হয়ে গাড়ি চালান সেব্যাপারে মালিক পক্ষ যাতে চালকদের উদ্বুদ্ধ করেন।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি এ কে এন নাহিন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সবুরসহ সংশ্লিষ্ট বিভাগসমূহের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে ৫ জনের মৃত্যু, আহত ৩৫

বগুড়ায় হিন্দু ধর্মাবলম্বীদের রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।