হ্যাকিং নিয়ে আমি যা জানি মানুষ তা জানে না: ট্রাম্প

ক্রাইমবার্তা ডেস্ক রিপোট: যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিং অভিযোগ প্রসঙ্গে বলেছেন,‘ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হ্যাকিং অভিযোগ প্রসঙ্গে আমি যা জানি , মানুষ তা জানে না। রোববার ফ্লোরিডায় নিউ ইয়ার উৎসবে সাংবাদিকদের এই কথা জানান।

ট্রাম্প রাশিয়ার হ্যাকিং অভিযোগ সবার কাছে খোলাসা করে বলতে চান। কারণ এটি অত্যন্ত গুরত্বপূর্ণ একটি বিষয়, যা সবাইকে নিশ্চিত করা উচিৎ বলে তিনি মনে করেন। কেননা হ্যাকিং সম্পর্কে তিনি যতোটা জানেন সেভাবে মানুষ ততোটা জানে না।19

গণবিধ্বংসী দুর্যোগ সৃষ্টিতে হ্যাকিংকে অনেক বড় ও শক্তিশালী অস্ত্র হিসেবে ব্যবহার করা সম্ভব। তবে হ্যাকিং অভিযোগ প্রমাণ করা খবই দূরহ ব্যাপার। তাই ট্রাম্প মনে করেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তার সত্যতা ভালোভাবে যাচাই করা উচিৎ। কেননা এমন কাজ অন্য কেউও করতে পারে বলে ট্রাম্প মনে করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিং অভিযোগ করা হয়েছে। হ্যাকিং অভিযোগে রাশিয়ার ৩৫ জন কূটনৈতিককে হোয়াইট হাউজ থেকে বরখাস্তের আদেশ দিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামা।

যুক্তরাষ্ট্রে হ্যাকিং অভিযোগের কারণে রাশিয়ার কূটনৈতিকদের বরখাস্ত করায় পাল্টা প্রতিশোধ নেওয়ার কোন উদ্যোগ এখনো গ্রহণ করেন নি দেশটির প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। তিনি যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের অপেক্ষোয় আছেন বলে জানিয়েছেন। আর তাই এবার ওবামা নয় ট্রাম্পকে নিউ ইয়ারের শুভেচ্ছা জানিয়েছেন পুতিন।

সূত্র: দ্য হিল

Facebook Comments
Please follow and like us: