নেতা-কর্মী গ্রেফতারের নিন্দা খুনিদের আড়াল করতে জামায়াত-শিবিরের দোষ দেয়া হচ্ছে : জামায়াত

ক্রাইমবার্তা রিপোট: দুর্বৃত্তদের গুলিতে গাইবান্ধা-১ আসনে আওয়ামী লীগের এমপি মঞ্জুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর খুনিদেরকে আড়াল করার হীন উদ্দেশ্যে পরিকল্পিতভাবে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ওপর দোষ চাপিয়ে গণহারে গাইবান্ধা, নীলফামারী, রংপুর ও লালমনিরহাট জেলায় জামায়াতের অর্ধশতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ রোববার এক বিবৃতিতে বলেন, একজন এমপির বাড়িতে দুর্বৃত্তরা ঢুকে তাকে গুলি করে হত্যা করার ঘটনাই প্রমাণ করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির কী সাংঘাতিক অবনতি ঘটেছে! অথচ সরকার ও দেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অহরহ বলে বেড়াচ্ছে আইন-শৃঙ্খলা পরিস্থিতির যথেষ্ট উন্নতি হয়েছে।

অধ্যাপক মুজিব এমপি লিটন হত্যাকাণ্ডের নিন্দা এবং প্রকৃত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তি প্রদানের দাবি জানিয়ে বলেন, দেশে কোনো ঘটনা ঘটলেই তার তদন্ত ছাড়াই জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ওপর দোষ চাপিয়ে নেতা-কর্মীদের গ্রেফতার করে রিমান্ডে এনে অত্যাচার চালানো হয়। সরকার জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদের ওপর আর কত অত্যাচার চালাবে? আমরা বারবার বলেছি জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাস করে না। তাই কোনো হত্যাকাণ্ডের সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সম্পৃক্ত থাকার প্রশ্নই আসে না। প্রকৃত খুনিদের আড়াল করার হীন উদ্দেশ্যেই জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের বিরুদ্ধে এসব বক্তব্য দেয়া হয়। অতীতে বারবার বিভিন্ন ঘটনার সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরকে সম্পৃক্ত করার অপচেষ্টা চালানো হয়েছে। কিন্তু কোনো ঘটনাই আজ পর্যন্ত তারা প্রমাণ করতে পারেনি।

জামায়াতের এ নেতা বলেন, আওয়ামী লীগের এমপি লিটন হত্যার পর সুন্দরগঞ্জ, সাঘাটা ও পলাশবাড়িসহ গাইবান্ধা, নীলফামারী, রংপুর, লালমনিরহাট জেলায় বাড়ি ঘরে হানা দিয়ে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের প্রায় অর্ধশতাধিক নিরপরাধ নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে। সুন্দরগঞ্জে জামায়াত সমর্থক ডা. আবদুল গাফ্ফারের দোকান এবং বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে। অথচ এ ঘটনার সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই। তিনি আওয়ামী লীগ কর্মী এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নৃশংসতার তীব্র নিন্দা জানান এবং বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তি এবং গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্তভাবে অবিলম্বে মুক্তি প্রদানের দাবি জানান। সেই সাথে জনগণকেও এ ধরনের অপতৎপরতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।