ভূমিকম্পের সময় সুনামগঞ্জে আতংকে নিহত ১, আহত ১

ক্রাইমবার্তা রিপোট:আজ ভূমিকম্পের সময় সুনামগঞ্জের জগন্নাথপুরে আতংকগ্রস্ত হয়ে ১ জন মারা গেছেন। নিহতের নাম হিরণ মিয়া (৬০)। তিনি উপজেলার পাটলী ইউনিয়নের আসামপুর গ্রামের বাসিন্দা।

এছাড়া মাদ্রাসার দুইতলা ভবন থেকে লাফিয়ে পড়ে আরেক কিশোর গুরুতর আহত হয়েছে। আহত কিশোর নাদিউর রহমান (১৪) কে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার বিকেল ৩ টা ১০ মিনিটে ভূকম্পনের সময় এই হতাহতের ঘটনা ঘটে।

রাজধানীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প

জানা যায়, ভূ-কম্পনের সময় জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের আসামপুর গ্রামের হিরণ মিয়া (৬০) মাটিতে লুটিয়ে পড়েন। স্বজনরা হিরণ মিয়াকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেবার পর কর্তব্যরত ডা. মধুসুদন ধর জানান, ভূ-কম্পনের সময় আতংকিত হয়ে তিনি মাটিতে লুটিয়ে পড়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

একই সময়ে ভয়ে পাটলী মাদ্রাসার দুই তলা ভবন থেকে শিক্ষার্থী নাদিউর রহমান ঝাপিয়ে পড়ে গুরুতর আহত হয়েছে। আহত নাদিউর হবিগঞ্জের চুনারুঘাটের আব্দুল হাইয়ের ছেলে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ অবজারভেটরির পরিচালক ড. হুমায়ুন আক্তার জানান, ৫ দশমিক ৫৯ মাত্রার এই ভূ-কম্পন ঢাকা থেকে ১৭০ কিলোমিটার পূর্ব উত্তর পূর্বের ত্রিপুরা রাজ্যের আমবাসা এলাকা থেকে উৎপত্তি হয়। ৩৬ কিলোমিটার গভীরে এর উৎপত্তি। বাংলাদেশের যেখানে নরম মাটি সেখানে বেশি কম্পন হয়েছে। আবার যেখানে মাটি শক্ত সেখানে কম কম্পন অনুভূত হয়েছে। কম্পন স্থান ভেদে ৫ থেকে ৭ সেকেন্ড স্থায়ী ছিল।

 

 

Facebook Comments
Please follow and like us: