উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মুলমন্ত্র এই প্রতিপাদ্যকে সামনে রেখে তালায় তিন দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন

ক্রাইমবার্তা রিপোট:  মোঃ আকবর হোসেন,তালাঃ উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মুলমন্ত্র এই প্রতিপাদ্যকে সামনে রেখে তালা উপজেলায় তিন দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। সোমবার (৯ জানুয়ারী) বিকাল তিন টায় প্রধান মন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এক যোগে এ মেলার উদ্বোধন করেন।
তালা উপজেলা প্রশাসনের আয়োজনে মেলা শুরুর পূর্বে এক বর্ণাঢ্য র‌্যালি তালা উশহররের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। উক্ত র‌্যালিতে উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেনের নের্তৃত্বে উপজেলার সকল কর্মকর্তা, কর্মচারীবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ,সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা এ র‌্যালিতে অংশ ন্যায়। র‌্যালি শেষে উপজেলা প্রশাসনসহ কর্মকর্তাবৃন্দ উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত বিভিন্ন ষ্টল পরিদর্শন করেন।
তিনদিন ব্যাপি এ মেলায় তালা উপজেলার সরকারী বে-সরকারী এনজিও,হাসপাতাল, ইউনিয়ন পরিষদ মিলে প্রায় ৫০ টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে ।

30

 

তালা  উপজেলা মাসিক আইন শৃংখলা বিষয়ক কমিটির সভা অনুষ্টিত
আকবর হোসেন,তালাঃ তালা উপজেলায় ০৯ জানুয়ারী সকালে তালা উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মাসিক আইন শৃংখলা বিষয়ক কমিটির সভা অনুষ্টিত হয়েছে । তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন এর সভাপতিত্বে, উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,তালা উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ কবির হোসেন,ভাইচ চেয়ারম্যান ইখতিয়ার হোসেন,মহিলা ভাইচ চেয়ারম্যান মিসেস জেবুন্নেছা খানম,তালা থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ মহিবুল ইসলাম, মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার আলাউদ্দিন জোয়াদ্দার, ১২ ইউনিয়নের চেয়ারম্যানগন, উপজেলা মৎস কর্মকর্তা হাদিউজ্জামান, প্রাথমিক শিক্ষা অফিসার অহিদুল ইসলামসহ বিশেষ ব্যাক্তিবর্গ ।
উপজেলা মাসিক আইন শৃংখলা বিষয়ক কমিটির সভায় মাছের ঘেরের কারনে তালা উপজেলার রাস্তা গুলো নষ্ট হয়ে যাচ্ছে সে বিষয়ে জোরালো বক্তব্য প্রদান করা হয় । এই মর্মে সিদ্ধান্ত হয় যে ঘের মালিকদের সাথে আলাপ করে তাদের ঘেরের কারনে যে রাস্তা নষ্ট হয়ে গেছে সেটা তাদের দ্বারা মেরামত করা হবে । বিভিন্ন ধরনের চুরির  ব্যাপারে সবাইকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে । ঘুমের বড়ি খাওয়াইয়া মানুষের সব মালামাল চুরির বিষয়টিরও উপর আলোচনা করা হয় । বাজারে সমস্ত ময়লা আবর্জনা কপোতাক্ষ নদীতে বা নদীর পাশে ফেলে বাতাস দুষিত হচ্ছে তা প্রতিরোধের জন্য বলা হয়। বিশেষ করে ইসলামকাটি ঘেরের ব্যাপারে বিষাদ আলোচনা করা হয় । এ ছাড়া অযথা যেন কোন মানুষ হয়রানির স্বীকার না হয় এবং সব মানুষের সাথে সৌজন্যমুলক আচরন করার জন্য ব্যাপারে আইন শৃংখলা বাহিনীর প্রতি আহবান জানানো হয় ।

তালায় গ্লোবাল কমিউনিটি ইনগেজমেন্ট রিসিলেন্স ফান্ড এর ত্রৈমাসিক পরিকল্পনা অনুষ্টিত
আকবর হোসেন,তালাঃ তালা উপজেলায় ০৯ জানুয়ারী সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে জিসার্ফ এর অর্থায়নে অগ্রগতি সংস্থা সাতক্ষীরার আয়োজনে গ্লোবাল কমিউনিটি ইনগেজমেন্ট রিসিলেন্স ফান্ড এর ত্রৈমাসিক পরিকল্পনা অনুষ্টিত হয়েছে । উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনদ কুমার,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলার নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন, তালা উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মোঃ কবির হোসেন,ভাইচ চেয়ারম্যান ইখতিয়ার হোসেন,মহিলা ভাইচ চেয়ারম্যান মিসেস জেবুন্নেছা খানম,তালা থানার অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান,পাটকেল ঘাটা থানার অফিসার ইনচার্জ মোঃ মহিদুল ইসলাম,মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার মোঃ আলাউদ্দিন জোয়াদ্দার, প্রগতির সংস্থার উপজেলা অফিসার নুরুল আমীন খান ও মনিটরিং অফিসার কাজী তৈয়েবুর রহমান  ১২ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগন,মৎস কর্মকর্তা মোঃ হাদিউজ্জামান,প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ অহিদুল ইসলাম,তালা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এস এম নজরুল ইসলাম, সাংবাদিক মোঃ আব্দুল আলীম ,সাংবাদিক মোঃ আকবর হোসেন  প্রমুখ উপস্থিত ছিলেন । উল্লেখ্য যে, ভিডিও প্রজেক্ট এর মাধ্যমে ত্রৈমাসিক কার্যক্রম সবার সামনে উপস্থাপন করা হয় ।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।