হেঁটে হেঁটে অফিসে গেলেন আইভী, শীতলক্ষ্যা সেতুর প্রতিশ্রুতি

ক্রাইমবার্তা রিপোট: নগর ভবনের বারান্দায় নগরবাসীর উদ্দেশে বক্তৃতা করেন সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘আমার আদর্শ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমার বাবা আলী আহমদ চুনকা, জননেত্রী শেখ হাসিনা কিন্তু আমি কাজ করব দলমতের ঊর্ধ্বে উঠে সব মানুষের জন্য। সেখানে কোনো ভেদাভেদ থাকবে না। অন্যায়ের বিরুদ্ধে আমি সোচ্চার থাকব। তা যদি আমার সন্তানও হয়, তবুও এতটুকু ইতস্তত করব না।’

আজ সোমবার মেয়র হিসেবে দ্বিতীয়বারের মতো দায়িত্ব গ্রহণ করেন সেলিনা হায়াৎ আইভী। গত ২২ ডিসেম্বর সিটি নির্বাচনে জয়ী হয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন তিনি। গত ৫ জানুয়ারি গণভবনে আইভীকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ তিনি সিটি করপোরেশনে নিজ কার্যালয়ে কাজ শুরু করেন।

এ নিয়ে সকাল থেকেই নারায়ণগঞ্জে ছিল উৎসবমুখর পরিবেশ। দেওভোগে আইভীর বাসার সামনে ছিল শত শত মানুষের ভিড়। সবাই অপেক্ষা করতে থাকে আইভীর জন্য।

সকাল সাড়ে ১০টার দিকে আইভী নেমে আসেন। উদ্দেশ্য নগর ভবন। পথে এসেই দেখেন কেবল মানুষ আর মানুষ। সবার হাতে ফুল। আর মুহুর্মুহু স্লোগান। নারী-পুরুষ নির্বিশেষে ‘আইভী’ ‘আইভী’ বলে স্লোগান দিচ্ছে। শত শত মানুষ ততক্ষণে পরিণত হয়েছে হাজার হাজার মানুষে।

পায়ে হেঁটেই নগর ভবনের দিকে রওনা দেন মেয়র। আর এ সময় তাঁর সঙ্গে চলতে থাকেন শত শত মানুষ। এমনকি রাস্তার দুইপাশেও ছিল অগণিত মানুষ। বৃষ্টির মতো ফুল আর ফুলের পাপড়ি ঝরতে থাকে আইভীর ওপর। সোয়া ১১টার দিকে নগর ভবনে পৌঁছান আইভী।

নগর ভবনের বারান্দায় উঠে সবাইকে হাত নেড়ে স্বাগত জানান আইভী। তখনো চলছে স্লোগান। আর বারান্দায় দাঁড়িয়েই আইভীকে ভাষণ দিতে হলো। নারায়ণগঞ্জবাসীর প্রতি আবারও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। অঙ্গীকার করেন, উন্নয়ন অব্যাহত রাখবেন। সন্ত্রাসমুক্ত নগর ভবন ও শীতলক্ষ্যা সেতু নির্মাণ করে দেওয়ার প্রতিশ্রুতি দেন মেয়র আইভী।

বক্তব্য শেষে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইভী। আইভী বলেন, ‘আমি রক্তচক্ষুর পরোয়া না করে পাঁচ বছর জনগণের জন্য শুধু কাজ করে যাব। বোট খাল উন্মুক্ত করে শীতলক্ষ্যা ও বুড়িগঙ্গার সঙ্গে সংযোগ স্থাপন করে দেব। পার্ক ও খেলার মাঠ নির্মাণ করব।’ এ ছাড়া ২৭টি ওয়ার্ড সরেজমিনে দেখে নাগরিক সমস্যা দূর করার কথাও বলেন মেয়র আইভী।

আইভী বলেন,  ‘আমি নারায়ণগঞ্জবাসীর কাছে কৃতজ্ঞ। আমি মৃত্যুর আগ পর্যন্ত তাঁদের সেবা করতে চাই। এ সুযোগটা যেন তাঁরা আমাকে দেন। নারায়ণগঞ্জকে একটি পরিকল্পিত, পরিচ্ছন্ন, খেলাধুলার মাঠ সমৃদ্ধ একটি নগর করতে চাই। তিনটা ওয়ার্ডের মাঝখানে যেন একটি করে খেলার মাঠ থাকে। প্রতিটি খালকে উদ্ধার করতে চাইছি। এ কাজগুলো আমরা আগেই করেছি। এখন চলমান কাজগুলো আমরা শেষ করতে চাচ্ছি। আমি আমার এ নিরপেক্ষতা এ সিটি করপোরেশনে বজায় রাখব আমার চলে যাওয়ার শেষদিনটি পর্যন্ত। নগরবাসীকে আশ্বস্ত করে বলতে চাই, এ নগর আগে যেমন দলীয় প্রভাবমুক্ত ও দুর্নীতিমুক্ত ছিল, আগামী পাঁচ বছরেও ইনশাল্লাহ সাধারণ মানুষকে পাশে নিয়ে দুর্নীতিমুক্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গড়তে চাই। আমার পরিচয় আমি আওয়ামী লীগ, কিন্তু আমি দলের ঊর্ধ্বে উঠে কাজ করব।’

২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠিত হয়। ২০১১ সালে নগরের প্রথম সিটি নির্বাচনে জয়ী হন সেলিনা হায়াৎ আইভী। তিনি বাংলাদেশের প্রথম নারী সিটি মেয়র।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।