সুগন্ধায় স্টীমারের ধাক্কায় ট্রলার ডুবি ঝালকাঠিতে নিখোঁজের ৪ দিন পর ৩ নির্মান শ্রমিকের লাশ উদ্ধার, পরিবারে শোকের মাতম

ক্রাইমবার্তা রিপোট:রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির সুগন্ধা নদীতে স্টীমারের ধাক্কায় খেয়ার ট্রলার ডুবে নিখোজ হওয়া ৩ যাত্রীর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিখোঁজের ৪ দিন পর মঙ্গলবার সকালে জেলা শহরের কলেজ খেয়াঘাট এলাকার সুগন্ধা নদীতে ২ জনে এবং জেলার রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের মানকি সুন্দরের চর এলাকার বিষখালি নদী থেকে ১ জনেরসহ মোট ৩ ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, সকালে নিখোজ ৩ জনের মধ্যে ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের ইছালিয়া গ্রামের নির্মান শ্রমিক রাজ্জাক মল্লিক রাজা (৩২) ও মহদিপুর গ্রামের আলম জমাদ্দারের (৩৫) লাশ জেলা 18শহরের কলেজ খেয়াঘাট এলাকার সুগন্ধা নদীতে ভাসতে দেখে পুলিশ খরব দেয় স্থানীয়রা। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাদের লাশ উদ্ধার করে এবং সকালে দেউরি গ্রামের তসলিম হাওলাদারের (৫০) লাশ জেলার রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের মানকি-সুন্দর গ্রামের বিষখালি নদীতে ভাসতে দেখে স্থানীয়রা পুলিশ খবর দিলে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তসলিমের লাশ উদ্ধার করে। এর আগে স্থানীয়দের সহযোগিতায় সোমবার সকালে ডুবুরী দল সুগন্ধা নদীর পোনাবালিয়া এলাকা থেকে ট্রলারটি উদ্ধার করে। গত শুক্রবার সকালে সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়েনের রাজাপুর গ্রামের সুগন্ধা নদীর খেয়াঘাট থেকে চালকসহ ১১ জন যাত্রী নিয়ে নৌকাটি শহরের পৌরসভা খেয়াঘাট আসার পথিমধ্যে মাঝ নদীতে ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী স্টীমার এমভি মধুমতির ধাক্কায় ট্রলারটি নদীতে ডুবে যায় এবং এ ৩ ব্যাক্তি নিখোজ হন। এদিকে নদীতে লাশ ভেসে ওঠার খবর পেয়ে তাদের স্বজন ও এলাকার শত শত মানুষ নদী পাড়ে ভীড় করতে থাকে। এসময় নিহতের স্বজনরা আহাজারিতে নদী তীরে ও পরিবারে শোকের মাতম শুরু হয়। নৌকা ডুবিতে নিহত পোনাবালিয়া ইউনিয়নের ইছালিয়া গ্রামের রাজ্জাক মল্লিক রাজা (৩২), দেউরি গ্রামের তসলিম হাওলাদার (৫০) ও মহদিপুর গ্রামের আলম জমাদ্দার (৪৫) ঝালকাঠিতে নির্মান শ্রমিকের কাজ করতেন। ঘটনার দিন কাজের উদ্দেশ্যে তারা জেলা শহরে যাত্রা করেছিলেন। ঝালকাঠি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. গোলাম রসূল বিষয়টি নিশ্চিত করে জানান, গত শুক্রবার সকালে শহরের পৌর খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীতে নৌকাডুবি হয়। ওই সময় চালকসহ নৌকার আট যাত্রী স্থানীয় জেলেদের সহায়তায় তীরে উঠতে সক্ষম হন। নিখোঁজ হন তিন যাত্রী। মঙ্গলবার তাঁদের তিন জনের লাশ উদ্ধার করা হয় এবং সোমবার ট্রলারটি উদ্ধার করা হয়েছিল। ঝালকাঠি সদর থানার ওসি মো. মাহে আলম জানান, সকাল ৭টার দিকে প্রথমে ঝালকাঠি শহরের কলেজ খেয়াঘাট সংলগ্ন দুর্ঘটনাকবলিত স্থানের সুগন্ধা নদীতে ভেসে ওঠে রাজ্জাক মল্লিক রাজা ও আলম জমাদ্দারের লাশ। পরে সকাল ৮টার দিকে জেলার রাজাপুর উপজেলার মানকী গ্রামের বিশখালি নদী থেকে উদ্ধার হয় তসলিম হাওলাদারের ভাসমান লাশ। দুর্ঘটনার পর এরা তিনজনই নিখোঁজ ছিলেন। তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে নেয়া হয়েছে এবং ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।
ঝালকাঠির সাংবাদিক টুটুলের মায়ের ৩য় মৃত্যুবার্ষিকী আজ
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠি প্রেসক্লাবের নিবার্হী সদস্য সাংবাদিক শফিউল আজম টুটুল ও ঝালকাঠি জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য শারমিন মৌসুমী কেকার মা সালমা বেগমের ৩য় মৃত্যুবার্ষিকী আজ বুধবার। ২০১৪ সালের ১১ জানুয়ারী বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় সালমা বেগম ইন্তেকাল করেন। মরহুমা সালমা বেগমের রুহের মাগফিরাত কামনায় আজ (বুধবার) আছর নামাজের পরে ঝালকাঠি শহরের পূর্ব চাঁদকাঠি এবায়দুল্লাহ জামে মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। মিলাদে শরিক হওয়ার জন্য পরিবারের পক্ষ হতে স্বজন ও শুভাকাংখিদের আহবান জানানো হয়েছে।

শিক্ষক দম্পতির বাসার ২৩ ভরি স্বর্ণ চুরি
রাজাপুরে গ্রেফতারকৃত আসামীর স্বজনদের বিরুদ্ধে বাদীকে হুমকি ও অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন
রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
ঝালকাঠির রাজাপুরের থানা সড়ক সংলগ্ন শিক্ষক দম্পতির বাসার ২৩ ভরি সোনা ও টাকা চুরির ঘটনার মামলায় গ্রেফতার হওয়া প্রধান সন্দেহভাজন আসামী ইমরান হোসেন আদনানের স্বজনদের বিরুদ্ধে বাদীকে হুমকি ও বিভিন্নভাবে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্কুল র্শিক্ষক ওয়ালিউল ইসলাম অলি। মঙ্গলবার সকালে তার বাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এসব অভিযোগ করেন। স্কুল শিক্ষক ওয়ালিউল ইসলাম অলি অভিযোগ করে জানান, গত ৭ জানুয়ারি আদনানের পরিবার ঝালকাঠিতে সংবাদ সম্মেলন করে উল্টো তার বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়ট অভিযোগ তুলে তাদের বিরুদ্ধে অপপ্রচার, হয়রানী ও হুমকি দিচ্ছে। চুরির ঘটনায় আদনান সংশ্লিষ্ট থাকার একাধিক কারন উল্লেখ করে তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, বাসায় চুরির ঘটনার দিন এলাকার ব্যবসায়ী সাইফুল ইসলাম, বাদশা মিয়া, আব্দুস সবুর ও তার শাশুরিসহ নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি আদনানকে এলাকায় সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখেছে। অথচ আদনানের পরিবার যে সংবাদ সম্মেলন করেছে তাতে আদনান ওই দিন ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয়ে উপস্থিত ছিল বলে উল্লেখ করা হয় যা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। এমনকি মামলাটি ভিন্নখাতে প্রভাবিত করার জন্য রাজাপুর থানার ওসি শেখ মুনীর উল গীয়াসহ পুলিশ বাহিনী ও বাদির বিরুদ্ধে নানাভাবে মিথ্যা অপপ্রচার ও হয়রানি করছে। এছাড়া ওই বাসার মালিক জুবরাজের দূর সম্পর্কের আত্মীয় হওয়ার সুবাদে বিভিন্ন অজুহাতে আগে থেকেই আদনান একাধিকবার ওই শিক্ষকের বাসায় যেতেন এবং খোঁজ-খবর নিতে যেতেন। আদনানের বিরুদ্ধে এলাকায় একাধিক যৌন হয়রানীর অভিযোগ ছাড়াও তার বিরুদ্ধে এক কলেজছাত্রীকে ধর্ষন চেষ্টা মামলা রয়েছে বলে সংবাদ সম্মেলনে ওই শিক্ষক অভিযোগ করেন। তিনি প্রশাসন ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ সকলের আশুহস্তক্ষেপ কামনা চেয়েছেন। সংবাদ সম্মেলনে উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারি শাহজাহান মোল্লা, রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, সহকারি প্রধান শিক্ষক আমির খসরু হিরু, আব্দুল জলিল, সিনিয়র শিক্ষক শহিদুল ইসলাম, থানা মসজিদের ইমাম আমিনুল ইসলামসহ এ উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।