সাতক্ষীরায়   উন্নয়ন মেলা ২০১৭ উপলক্ষে সমাপনী, পুরস্কার বিতরন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ক্রাইমবার্তা রিপোট:১১.০১.১৭:নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা।     উন্নয়নের গণতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত( ৯-১১) ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী, পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠান বৃহস্পতিবার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে দুপুর সাড়ে ১২ টায়  অনুষ্ঠিত হয়েছে।7
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে উন্নয়ন মেলায়  সমস্ত সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের স্টল পরিদর্শন করেন এবং সকল কার্যক্রমের খোজ খবর নেন।  এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও উন্নয়ন  মেলা উদযাপন কমিটির সভাপতি জেলা ম্যাজিস্ট্রেট আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, মন্ত্রপরিষদ বিভাগের উপ-সচিব আলতাফ হোসেন শেখ, সাতক্ষীরা  পুলিশ সুপার মোঃ আলতাফ হোসেন, ডিডিএলজি এ.এন,এম মঈনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,এফ,এম এহতেশামূল হক, এডিসি (রাজস্ব) অরুণ কুমার মন্ডল, এডিএম সৈয়দ ফারুক আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার নুর মোহাম্মদ সজল,এনডিসি মোঃ আবু সাইদ, সহকারী কমিশনার মোঃ মোশাররফ হোসেনসহ শহশ্রাধিক বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক, ছাত্র-ছাত্রী।
পরিদর্শন শেষে এক বক্তব্যে প্রধান অতিথি বলেন সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম জনগনকে অবহিত করার লক্ষে ৩ দিনব্যাপী এই মেলার আয়োজন করা হয়েছে। এই সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে মহৎ উদ্যোগ গ্রহণ করেছে এবং কোথায় সেবা পাওয়া যায় বা কোন খাতে উন্নয়ন করা হয়েছে  সেটার সুফল দেশের জনগনকে এখন বোঝানোর জন্যই এই মেলার মূল লক্ষ।   বর্তমান সরকার অনেকগুলো জনবান্ধব পদক্ষেপ নিয়েছে। বর্তমানে আমাদের রেমিটেন্স বেড়েছে, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন হয়েছে, দারিদ্র্য বিমোচন হার উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে, আমাদের মুদ্রাস্ফিতি হচ্ছে এবং আমাদের অন্যান্য সেক্টরে যেসমস্থ ইন্ডিকেটর বিশ্ব দরবারে একটি দেশের মানকে উন্নত করার জন্য নির্ধারিত সেসকল সূচকে বাংলাদেশ তরতর করে উপরের দিকে যাচ্ছে। এভাবে দেশ এগোতে থাকলে উন্নয়ন দশ হিসাবে গড়া বা তৈরি সময়ের ব্যাপার মাত্র। তাই তিনি দেশ গড়ার লক্ষে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার প্রত্যাশা ব্যাক্ত করেন। বক্তব্য শেষে সলিডারিটি ইন্টারন্যাশনাল এর আয়োজনে মঞ্চে ঐতিহ্যবাহী পটগান পরিবেশিত হয়।

নাজমুল আলম মুন্না

Check Also

সাতক্ষীরায় গবেষণা তথ্য প্রকাশ: ‘নবায়নযোগ্য জ্বালানি’র সাথে পরিচিত নয় নগরের ৯৪শতাংশ দরিদ্র মানুষ

নিজস্ব প্রতিনিধি:  সাতক্ষীরা নগরের ৯৪ শতাংশ দরিদ্র মানুষ ‘নবায়নযোগ্য জ্বালানি’ শব্দের সাথে পরিচিত নয়। এসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।