দেশে ৪ জুলাইয়ের পর আর কোন জঙ্গী হামলা হয়নি —- র‌্যাব মহাপরিচালক

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা, ১২ জানুয়ারীঃ র‌্যাব’র মহাপরিচালক বেনজীর আহমদ বলেছেন, চার জুলাই শোলাকিয়ায় জঙ্গী হামলার পর দেশে কোন জঙ্গী হামলা হয়নি। আর কোন জঙ্গী হামলা যাতে না হতে পারে সে ব্যাপারে আমরা সতর্ক আছি।11

তিনি বৃহস্পতিবার বিকেলে টঙ্গীর বিশ্ব ইজতেমাস্থলের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে ওইসব কথা বলেন। এসময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক মো. আনোয়ার লতিফ, র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক মো. মুফতি মাহমুদ, কমান্ডিং অফিসার তুহিন মোহাম্মদ মাসুদ, কোম্পানি কোমান্ডার মোহাম্মদ মহিউল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

মহাপরিচালক আরো বলেন, শুক্রবার থেকে টঙ্গীতে বিশ্বইজতেমার তিন দিনের প্রথম দফা শুরু হচ্ছে। ১৫জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে এ দফা শেষ হবে। এরপর চারদিন বিরতি দিয়ে ২০জানুয়ারি শুরু হবে তিন দিনের দ্বিতীয় দফা। ২২জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্বইজতেমা। ইজতেমা চলাকালে নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিতকল্পে ইজতেমা ময়দানকে দুইটি সেক্টরে ভাগ করে জল,স্থল ও আকাশ পথে ত্রিমাত্রিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ইজতেমাস্থলের ভেতরে ছদ্মবেশে ও পোশাকে গোয়েন্দা নজরদারী, গাড়ি এবং মোটরসাইকেল দ্বারা ইজতেমা এলাকায় টহলের মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। এছাড়া তুরাগ নদে সার্বক্ষণিক নৌটহলের পাশাপাশি একটি চৌকষদল হেলিকপ্টার দিয়ে ইজতেমাস্থলকে ঘিরে আকাশপথে পর্যাক্রমে টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ এবং স্থল ফোর্সের সাথে সমন্বয় করে যে কোন অপ্রীতিকর ঘটনারোধ কল্পে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে। পকেটমার, ছিনতাই, মলমপার্টি এবং ভিভিন্ন দূর্ঘটনা এড়াতে ইন্টারমিডিয়েট টহল টিম সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালন করবে।

এছাড়া বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, অসুস্থ মুসুল্লীদের অ্যাম্বুলেন্স সেবা,সুপেয় বিশুদ্ধ পানি সরবরাহ এবং আখেরি মোনাজাতের দিন ঢাকার মহাখালী থেকে ইজতেমা ময়দান পর্যন্ত যাওয়া-আসার জন্য বিনাভাড়ায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করা হবে। মহিলা মুসুল্লীদের জন্য প্রয়োজনীয় সহায়তার জন্য পর্যাপ্ত সংখ্যক মহিলা র‌্যাব সদস্যও প্রস্তুত রাখা হয়েছে।

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।