রাণীশংকৈলে হত দরিদ্র আর মুক্তিযোদ্ধাদের ভাগ্যে জোটেনি শীতের কম্বল

মোঃ আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল প্রতিনিধি:ঠাকুরগাওয়ের রাণীশংকৈলে প্রচন্ড শীতের প্রকোপ বেড়েছে। শীতের প্রথম পর্যায়ে কোন উদ্যোগ গ্রহণ করা না হলেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শেষ পর্যায়ে হত দরিদ্রদের নামে শীত বস্ত্রের ব্যবস্থা করা হয়। হত দরিদ্রদের নামে এসব শীত বস্ত্র আনা হলেও প্রকৃত অসহায় আর মুক্তিযোদ্ধাদের ভাগ্যে তা জোটেনি । হাতে গনা গুটি কয়েক অসহায় দরিদ্রদের মাঝে এসব কম্বল বিতরণ করা হয়। সিংহ ভাগ কম্বল চলে যায় সরকারি কর্মকর্তা কর্মচারী, স্বচ্ছল আর ক্ষমতাসীনদের হাতে। যারা নিজের জীবনের মায়া ত্যাগ করে দেশ স্বাধীকার আন্দোলনে ঝাপিয়ে পড়ে বাঙালীর স্বাধীনতা ছিনিয়ে এনেছেন। এসব হত দরিদ্র মুক্তিযেদ্ধাদের ভাগ্যে এখন পর্যন্ত একটিও কম্বল জোটেনি। এসব অসহায় দরিদ্রদের কথা একটুও ভাবেননি উচ্চ পর্যায়ের কর্তারা। এব্যাপারে উপজেলার কয়েকজন মুক্তিযোদ্ধার সাথে কথা হলে তিনার জানান, কোন মুক্তিযোদ্ধাকে এখন পর্যন্ত একটি কম্বল দেওয়া হয়নি। উপজেলার অনেক অসহায় দরিদ্র মুক্তিযোদ্ধা রয়েছেন যারা শীতের সাথে যুদ্ধ করে কোন রকমে বেঁচে আছেন। দুম্বার মাংস বিতরণের মতো কম্বল বিতরনে অনিয়ম দুর্ণীতি ছেয়ে গেছে।
উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ জিয়াউর রহমানের সাথে কয়েকবার যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। পরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে কোন তথ্য না দিয়ে বলেন, মোবাইল ফোনে তথ্য দেওয়া যাবেনা ভাই অফিসে আসেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোঃ নাহিদ হাসান বলেন, মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরনের ব্যাপারে চিন্তা ভাবনা রয়েছে।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।