সুন্দরবনে ফিশিং ট্রলার সহ ৮ জেলে আটক

ক্রাইমবার্তা রিপোট: শ্যামনগর ব্যুরোঃ শ্যামনগর;পশ্চিম সুন্দরবনে সাতক্ষীরা রেঞ্জের গহিনে অভয়ারণ্য এলাকায় মাছ ধরার সময় ৮ জেলেকে আটক করেছেন সুন্দরবন স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা। বুধবার ভোরের দিকে সুন্দরবনে মান্দারবাড়ীয়া সংলগ্ন মাইট্টা খালের মুখ থেকে জেলেদের আটক করা হয়। আটককৃত জেলেরা হলো-পটুয়াখালী জেলার কলাপাড়া থানার আলীপুর গ্রামের মোঃ হোসেনের ছেলে আনোয়ার হোসেন একই এলাকার পশ্চিম কুয়াকাটা গ্রামে মৃত মোসলেম ফকিরের ছেলে জাকির ফকির ও মৃত তাজেম 29মোল্লার ছেলে নজরুল মোল্লা, মধ্যম খাজরা গ্রামের রশিদ ফরাজির ছেলে আব্দুর রাজ্জাক ফরাজি, হুইসেন পাড়া গ্রামে মোঃ ইউনুচ এর ছেলে আবু জাফর ও ভোলা জেলার লাল মোহন থানার কালামুল্লাহ গ্রামের মোঃ মফিজুল ইসলামের ছেলে মোঃ হান্নান। এ সময়ে জেলেদের কাছ থেকে একটি ফিশিং ট্রলার, ৫ হাজার বড়শি ও জাল সহ আনুষাঙ্গিক জিনিষ পত্র জব্দ করা হয়। অপর এক অভিযানে কৈখালী ষ্টেশন কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল সুন্দরবনে মালঞ্চ নদীতে প্রজনন মৌসুমে কাঁকড়া ধরার সময় বেলা ১১ টার দিকে ২ জেলেকে মালামাল সহ আটক করে । আটককৃতরা হলো-শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নে কদমতলা গ্রামে মৃত নবাকত মোল্যার ছেলে অজিয়ার মল্যা ও একই এলাকার মোঃ আছাবুর রহমানের ছেলে আবুল কাশেম। জেলেদের কাছ থেকে নৌকা ও কাঁকড়া জব্দ করে। খুলনা বিভাগীয় বন সংরক্ষক ডিএফও সাইদ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

 

শ্যামনগরে মৎস্যঘের দখলের সংঘর্ষে আহত-৩

শ্যামনগর ব্যুরোঃ শ্যামনগরের যতীন্দ্রনগর মীর গাং গ্রামে মৎস্য ঘের জোর পূর্বক দখলের অপচেষ্টায় বাঁধাদিতে গিয়ে মারাতœক আহত হয়েছে ৩ জন। আহতরা হল-যতীন্দ্র নগর গ্রামের আঃ রউফের পুত্র শফিকুল ইসলাম (৫০) ও আঃ সাত্তার(৪৫), আজিজের পুত্র মিজানুর। জমির মালিক আহত শফিকুল ইসলাম জানান, হরিনগর মৌজার ৪১৭ নং খতিয়ানের ১৪৭৪ দাগে ৪ একর ৮০ শতক জমিতে তিনি সহ তার ভাই আঃ সাত্তার, মাকসুদুর রহমান বোন তহমিনা এবং আলহাজ্ব লোকমান হাকিমের পুত্র আনিসুর রহমান ও আবু সাঈদ পাবিরাবিক ভাবে দীর্ঘ ৫০/৬০ বৎসর যাবৎ অদ্যবধি মৎস্য ঘের করে দখলে রয়েছে। অথচ গত মঙ্গলবার বেলা প্রায় ৩টার দিকে মৎস্য ঘের পূর্বক একই গ্রামের আব্দুল আজীজ এর পুত্র মিজানুর ও তার বাহিনী দখল করতে গেলে উভয় পক্ষের সংঘর্ষে সফিকুল, আব্দুস ছাত্তার ও মিজানুর আহত হয়ে শ্যামনগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তবে শফিকুল ও আব্দুস ছাত্তারের অবস্থা আশংঙ্খাজনক।

শ্যামনগরে স্ত্রী হত্যার দায়ে স্বামী আটক

শ্যামনগর ব্যুরো: শ্যামনগর উপজেলায় কাশিমাড়ী ইউনিয়নে ঘোলা আশ্রায়ন প্রকল্প এলাকায় গৃহবধু রেহানা পারভীন (৩০) হত্যার দায়ে স্বামী সালাউদ্দীন গাজীকে আটক করেছেন শ্যামনগর থানা পুলিশ। গতকাল বেলা-১১ টার দিকে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনগন আটক করে পুলিশে সোপর্দ করে। স্থানীয়রা জানান, দাম্পত্য কলহের কারনে সালাউদ্দীন প্রায়ই রেহানাকে মারধর করত। এক পর্যায়ে গতকাল ভোরের দিকে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে আতœহত্যার প্রচার চালায় ঘটনাটি সন্দেহ হলে স্থানীয় জনগন পুলিশে খবর দেয়। এ সুযোগে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। শ্যামনগর থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় নিহতের মা শ্যামনগর থানায় হত্যা মামলা দায়ের করেছে। মৃত্যুর সঠিক কারন উদঘাটনে  পুলিশ লাশ পোস মর্টেমে প্রেরণ করেছে।

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।