অভাবের তাড়নায় নবজাতক বিক্রি

ক্রাইমবার্তা রিপোট:অভাবের তাড়নায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার পৌর আঙ্গারপাড়া গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যায় ৬০ হাজার টাকায় নবজাতককে বিক্রি করেছেন বলে অভিযোগ উঠেছে এক মায়ের বিরুদ্ধে। তার নাম শাহনাজ বেগম। তিনি ফতেহপুর গ্রামের অলি চৌকিদার বাড়ির মৃত বাবুল হোসেনের মেয়ে এবং রাজশাহী জেলায় কর্মরত জুয়েল হোসেনের স্ত্রী।5

শাহনাজ বেগম জানান, গত বুধবার তার পুত্রসন্তানের জন্ম হয়। স্বামী মাদকাসক্ত হওয়ায় দুই সন্তান নিয়ে তিনি কষ্টে আছেন। অভাবের কারণে ও ভবিষ্যতের কথা চিন্তা করে নবজাতককে বিক্রি করেন তিনি। সন্তান বিক্রির কথা শুনে একাধিক ব্যক্তি নবজাতক ক্রয় করার আগ্রহ প্রকাশ করেন। পরে স্বামীর আদেশে পৌর দেওয়ানবাড়ির প্রবাসী হারুন রশিদের স্ত্রী নূপুর বেগমের কাছে ৬০ হাজার টাকায় তিনি বিক্রি করেন নবজাতককে। নূপুর বেগম জানান, তিনি নিঃসন্তান হওয়ায় নবজাতককে ক্রয় করেছি।

তবে মুঠোফোনে নবজাতকের বাবা জুয়েল হোসেন জানান, দুই সন্তানসহ স্ত্রী শাহনাজ বেগম তার বাবার বাড়িতে থাকেন। তিনি রাজশাহীতে থাকলেও প্রতি মাসে স্ত্রী ও সন্তানের খরচের টাকা পাঠান। সন্তান বিক্রির বিষয়ে তিনি কিছুই জানেন না।

স্থানীয় ইউপি চেয়ারম্যান কামাল হোসেন জানান, নবজাতকের বিক্রির ঘটনা জানার চেষ্টা করছেন তিনি। রামগঞ্জ থানার ওসি তোতা মিয়া জানান, নবজাতক বিক্রির ঘটনাটি তিনি অবগত নন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু ইউসুফ জানান, অভাবের তাড়নায় কিংবা পারিবারিক সমস্যার কারণে নবজাতক বিক্রি করেছে বলে শুনেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।