রাষ্ট্রপতি নিরপেক্ষ সার্চ কমিটি করবেন- প্রত্যাশা মির্জা ফখরুলের

ক্রাইমবার্তা রিপোট:জনগণের চোখের ভাষা বুঝে রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ ও যোগ্য সার্চ কমিটি গঠন করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা পজিটিভ রাজনীতি করি, নেগেটিভ রাজনীতি করি না। এখনো সার্চ কমিটি করেননি রাষ্ট্রপতি। আমরা প্রত্যাশা করবো রাষ্ট্রপতি একটি নিরপেক্ষ ও যোগ্য সার্চ কমিটি গঠন করবেন এবং এর মাধ্যমে সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন হবে।ফাইল ছবি

আজ শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়া পরিষদের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া একটি প্রস্তাব দিয়েছেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এটাকে অন্তঃস্বারশূন্য বললেও রাষ্ট্রপতি এই প্রস্তাবকে ইতিবাচক হিসেবে দেখেছেন। বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে তিনি একথা বলেছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার প্রস্তাবের পরে রাষ্ট্রপতি সংলাপ শুরু করেছেন। এখনো তিনি সার্চ কমিটি করেননি। তবে আমরা আশা করবো তিনি (রাষ্ট্রপতি) জনগণের মনের ভাষা বুঝে নিরপেক্ষ সার্চ কমিটি করবেন।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সরকার জিয়াউর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র করছে। কিন্তু তা সম্ভব নয়। কারণ তার নাম মানুষের মনে গেঁথে আছে।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) এক বক্তব্যের প্রসঙ্গে তুলে তিনি বলেন, ৫ জানুয়ারি একটি ভোটারবিহীন নির্বাচন, ৫ভাগ ভোটকে ৪০ভাগ দেখানো, প্রথম দুই দফা উপজেলা নির্বাচনে ফলাফল সরকারের পক্ষে না যাওয়ায় পরের তিন দফায় কারচুপি করা, পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে কারচুপি করায় নির্বাচন কমিশন সফল হয়েছে।

সিইসি ডিজিটাল ভোটিংয়ের কথা বলেছেন এমন দাবি করে তিনি বলেন, এখন বলছেন ইভিএম নয়, ডিজিটাল ভোট করবেন। অর্থাৎ আওয়ামী লীগকে চিরদিন ক্ষমতায় রাখতে যা যা করতে হবে তা করবে এই নির্বাচন কমিশন।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কবির মুরাদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, উপদেষ্টা ডা. আব্দুল কুদ্দুস প্রমুখ।

এদিকে আজ রাতে বেগম জিয়ার সাথে তার গুলশান কার্যালয়ে মতবিনিময় করবেন জিয়া পরিষদের নেতৃবৃন্দ।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।