শ্যামনগরে যৌতুকের টাকা দিতে ব্যর্থ হওয়ায় স্ত্রীকে ব্যাপক মারপিট,হত্যার চেষ্টা

ক্রাইমবার্তা রিপোট:মোস্তফা কামাল শ্যামনগর ব্যুরোঃ যৌতুকের টাকা দিতে না পারায় প্রচন্ড মারপিটে আক্রান্ত হয়ে শ্যামনগর হাসপাতালে চিকিৎসা নিচ্ছে আহত নুরজাহান খাতুন(৩০)। শ্যামনগরের হাওয়াল ভাঙ্গী গ্রামের হাজী মতিয়ার রহমান সরদারের মেয়ে নুরজাহান খাতুন এর সঙ্গে পার্শ্ববর্তী কালিগঞ্জ উপজেলা বেনাদনা গ্রামের হোসেন আলী বিশ্বাসের পুত্র জালাল উদ্দিনের সাথে সামাজিক ভাবে ৬/৭ বৎসর পূর্বে বিবাহ হয়। গত ২৪ জানুয়ারী সকাল ১০ টার দিকে বেনাদনার নিজ বাড়িতে জালাল উদ্দীন তার স্ত্রী 19নুরজাহান খাতুনকে যৌতুকের জন্য ব্যাপক কিল, ঘুষি, ঝাটা ও লাঠি দ্বারা মারপিট করে রক্তাক্ত ও জখম করে । স্থানীয়রা নুরজাহানকে উদ্ধার করে শ্যামনগর হাসপাতালে ভর্তি করালে রুগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সাতক্ষীরায় সিটি স্কান করতে পাঠানো হয়েছে। জালাল উদ্দীনের ১ম স্ত্রী মোমিন বিশ্বাস এর মেয়ে রুবিনাকে যৌতুকের জন্য তালাক দিলে এ ঘটনার মামলায় জালাল জেল খাটে এবং মামলা চলমান রয়েছে। যৌতুক ও নারী লোভী জালালের ২য় স্ত্রী নুরজাহান খাতুনের গর্ভের একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। জালাল সাংবাদিকের দোহাই দিয়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে যৌতুকের জন্য তার শ্বশুর হাজী মতিয়ার রহমান সরদারের নিকট থেকে বিভিন্ন সময়ে ধান বিক্রয়কৃত ও ২ বিঘা জমি বিক্রয়কৃত নগদ ৭ লক্ষ টাকা দফায় দফায় নিয়ে নেয়। এ ছাড়া জালাল দালানের ছাদ বাবদ ১ লক্ষ ও ঘরের দরজা জানালা বাবদ ২০ হাজার টাকা দাবী করলে ২ সন্তানের জননী নুরজাহান অতি কষ্টে তার পিতার কাছ থেকে নিয়ে দেয়। ইতিপূর্বে জালাল উদ্দীন তার স্ত্রী নুরজাহানকে যৌতুকের জন্য মারপিট করে এবং তাকে হত্যার চেষ্টায় ছাদের উপর থেকে লাথি মেরে ফেলে দেয়। এ ঘটনায় স্থানীয় পর্যায়ে সালিশী বৈঠকে জালালকে তিরষ্কার ও ভৎর্সনা করা হয়। জালাল ক্ষমা চেয়ে ও মুচলিকা দিয়ে রেহাই পায়। বর্তমান জালালের এ ধরনের কর্মকান্ড এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ২ সন্তানের জননী নুরজাহান খাতুন যৌতুক ছাড়াই সামাজিকভাবে বাঁচতে চায়। জালাল উদ্দীন মারপিটের ঘটনা স্বীকার করলেও অন্যান্য বিষয় অস্বীকার করেন। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিল বলে নুরজাহানের পিতা হাজী মতিয়ার রহমান জানিয়েছেন।
শ্যামনগরে আন্তঃস্কুল বিজ্ঞান মেলা অনুষ্ঠিত
মোস্তফা কামাল শ্যামনগর ব্যুরো ঃ গত ২৪ জানুয়ারী বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বি এফ এফ) এর সহযোগিতায় ও বেসরকারি সংস্থা লিডার্স এর আয়োজনে মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্পের আওতায় শ্যামনগর উপজেলা সদরের নকিপুর এইচ সি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে দিনব্যাপি আন্তঃস্কুল বিজ্ঞান মেলা-২০১৭ অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় উদ্ভোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সায়েদ মোঃ মনজুর আলমের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম মহসিন উল মুলক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আব্দুল্যাহ সাদীদ, মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভীন ঝর্ণা, নব নির্বাচিত জেলা পরিষদ সদস্য শিল্পি রানী মৃধা, প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাহিদ সুমন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, নকিপুর এইচ সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. আব্দুল মান্নান, নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণান্দ মুখাজ্যি, বি এফ এফ এর প্রতিনিধি মোঃ সাজ্জাদুর রহমান প্রমুখ। প্রধান অতিথি বক্তব্য শেষে অনুষ্ঠান উদ্বোধন করেন। এক দিনের এই বিজ্ঞান মেলায় উপজেলা ব্যাপি মাধ্যমিক পর্যায়ে ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। অনুষ্ঠান সঞ্চালন করেন- লিডার্স এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল।

ভুরুলিয়া আন্ত প্রাইমারী স্কুল ক্রীড়া প্রতিযোগীতার পরিকল্পনা সভা অনুষ্ঠিত

শ্যামনগর ব্যুরো ঃশ্যামনগরের ১ নং ভুরুলিয়া ইউনিয়নে আন্ত প্রাইমারী স্কুল ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা ২০১৭ উপলক্ষে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। এ সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাঃ ফারুক হোসাইন ও ভুরুলিয়া ইউনিয়নের সকল প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক বৃন্দ, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম লাভলু, সেক্রেটারী উপস্থিত ছিলেন। সভার সর্বসম্মত সিদ্ধান্ত হয় যে, আগামী ২৫ ও ২৬ জানুয়ারী ভুরুলিয়া  নাগবাটি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ১১ টি ইভেন্টে প্রতিযোগীতা হবে।

Please follow and like us:

Check Also

শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে কে কোন প্রতীক পেলেন

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের সাতক্ষীরার শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।