শ্রীপুরে কারখানায় ও মার্কেটে আগুন

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা, গাজীপুরের শ্রীপুরে সুতা তৈরীর এক কারখানায় মঙ্গলবার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা প্রায় দু’ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। আগুনে কাঁচা তুলা ও রিং মেশিনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। এদিকে প্রায় একই সময়ে একই উপজেলায় এক মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
20
গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক মোঃ আক্তারুজ্জামান ও স্থানীয়রা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় ইকো টেক্সটাইল এন্ড কটন মিলের একতলা টিন শেড ভবনের রিং সেকসনের সিলিংয়ের উপর বেলা সাড়ে ১১ টার দিকে আগুনের সুত্রপাত ঘটে। ভবনের সিলিংয়ের ডাষ্টের কারনে আগুন দ্রুত কারখানায় ছড়িয়ে পরে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার লোকজন নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ  হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের গাজীপুরের শ্রীপুর, জয়দেবপুর, টঙ্গী ও ময়মনসিংহের ভালুকা ষ্টেশনের মোট সাতটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে দিয়ে প্রায় দু’ঘন্টা চেষ্টা চালিয়ে দুপুর দেড়টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে তুলা ও সুতাসহ কারখানার রিং ও ববিন সেকসনের বিভিন্ন মালামাল পুড়ে যায় ও ক্ষতিগ্রস্থ হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ণয় করা সম্ভব হয়নি।

এদিকে প্রায় একই সময়ে একই উপজেলার মাওনা বাজার এলাকার মোশারফ হোসেনের মার্কেটে অগ্নি কান্ডের ঘটনা ঘটে। আগুনে বিভিন্ন মালামালসহ ওই মার্কেটের ফার্নিচার, কাপড় ও গাড়ির শো’রুমসহ ১৪টি ব্যবসা প্রতিষ্ঠাণ ও ঘর পুড়ে যায়। এলাকাবাসি ও ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছে।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।