বিজ্ঞান ও প্রযুক্তিতে আধুনিকায়ন করে দেশকে উন্নত বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে হবে: আ.ফ.ম রুহুল হক

ক্রাইমবার্তা রিপোট:মীর খায়রুল আলম: বিজ্ঞান ও প্রযুক্তিতে আধুনিকায়ন করে দেশকে উন্নত বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে হবে। বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির কল্যাণে বাংলাদেশ বদলে গেছে। কারণ দেশে এখন প্রযুক্তি ব্যবহারে কোনো ভেদাভেদ নেই। এখন সব 21শ্রেণি-পেশার মানুষ এই প্রযুক্তির সুফল ভোগ করতে পারছে। দেশকে আধুনিক দেশগুলোর প্রযুক্তির কাতারে নিয়ে যেতে হলে দেশের প্রতিটা শিক্ষা প্রতিষ্ঠানে এ মেলার প্রয়োজন। এই মেলাগুলো সাধারণ মানুষকে প্রযুক্তি ব্যবহারে যেমন আগ্রহী করে তোলে, তেমনি আবার আধুনিক সমাজের সাথে তাল মিলিয়ে  চলতে সাহায্য করে। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে আমাদেও নষ্ট সময় কমে যাচ্ছে। সময়ের সঠিক ব্যবহার হচ্ছে। ইন্টারনেট মানুষকে সমান করে দিয়েছে। আমাদের তরুণদেরকে ডিজিটাল ডিভাইস দিলে তাদেরকে কেউ থামিয়ে রাখতে পারবে না। দেশ এগিয়ে যাবে। তাছাড়া আমরা যে ভাবে প্রযুক্তিগত এগিয়ে যাচ্ছি তাতে খুব তারাতারি প্রযুক্তি সম্পন্ন দেশে রুপান্ত্রিত হব। এমনকি বিশ্ব দরবারে আমরা ব্যাপক সম্মানে ভূষিত হব। আমরা আমাদের ছেলে-মেয়েদের বেশি বেশি আধুনিক প্রযুক্তিতে শিক্ষিত করব। তাহলে সরকারের স্বপ্ন বাস্তবায়ন হবে। আমরা আর অবহেলিত জাতী হিসাবে থাকব না। আমাদের দেশ হবে সোনার দেশ।  তাই ক্ষুদে বিজ্ঞানীদের স্বাগত জানিয়ে তাদের উদ্ভাবনকে আরো এগিয়ে নিতে হবে। তাছাড়া সরকার এ বিষয়টি খুব কঠোর ভাবে হস্তক্ষেপ করছে। তাই আর বসে না থেকে বিজ্ঞানের জোয়ারে ভেলা ভাসানোর সময় এসেছে। বুধবার সকাল ১০টায় দেবহাটায় ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্য মন্ত্রী,অধ্যাপক আলহাজ্ব ডাঃ আফম রুহুল হক এমপি। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল-আসাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন  উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি, দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বদরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কলাণ কর্মকর্তা শেখ শাহজাহান আলী, প্রাণিসম্পদ কর্মকর্তা বিষ্ণুপদ, সমবায় কর্মকর্তা জহুরুল ইসলাম, বিআরডিপি কর্মকর্তা ইসরাইল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহাদাত হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত দেবাশিষ সিংহ, যুবউন্নয়ন কর্মকর্তা ইসমো আরা বেগম, হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুস সামাদ, খানবাহাদুর আহ্ছান উল্লা কলেজের অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, দেবহাটা কলেজের অধ্যক্ষ একে এম আনিসউজ্জামান, পল্লী দারিদ্র বিমোচন কর্মকর্তা অশিত বরণ রায়সহ সকল দপ্তরের কর্মকর্তা- কর্মচারিবৃন্দ, শিক্ষক- শিক্ষিকারা, ছাত্র-ছাত্রীরা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। উক্ত মেলায় উপজেলার খানবাহাদুর আহ্ছান উল্লা কলেজ, দেবহাটা কলেজ, হাজী কেয়ামউদ্দীন মহিলা কলেজ, দেবহাটা মডেল হাইস্কুল, পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়, পারুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, টাউনশ্রীপুর শরচ্চন্দ্র উচ্চ বিদ্যালয়, ফতেমা রহমান মাধ্যমিক বিদ্যালয়, সুবর্ণবাদ সেন্ট্রল মাধ্যমিক বিদ্যালয়, ভাতশালা সম্মিলনী উচ্চ বিদ্যালয় বিভিন্ন প্রর্দশনী উপস্থাপন করেন। এ মেলা ২ দিন ব্যাপী চলবে। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালন করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার।

দেবহাটায় উপজেলা পরিষদের মাসিক সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধি: দেবহাটা উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় উপজেলা পরিষদের সভাকক্ষে উক্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল- আসাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মোশারফ হোসেন মশু, উপজেলা আওয়ামী সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, কুলিয়া ইউপি চেয়ারম্যানের প্রতিনিধি ইউপি সদস্য আছাদুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান আবু বকর গাজী, পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শেখ শাহজাহান আলী, কৃষি কর্মকর্তা জসিমউদ্দীম, সিনিয়র মৎস্য কর্মকর্তা বদরুজ্জামান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা(ভারপ্রাপ্ত) দেবাষিশ সিংহ, মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি এবং কমিটির সকল সদস্যবৃন্দরা। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট, এম্বুলেন্সের সমস্যা, দুগ্ধ খামারের দুধ সংগ্রহ ও সংরক্ষেণের সাব সেন্টার স্থাপন, শিক্ষা প্রতিষ্ঠানের সমস্যায় পাঠদানের অসুবিধা, গরুর বিটে রাস্তা নষ্ট, সাপমারা ও পাতনার বিলেন খাল খনন, উপজেলার প্রাচির ও গেইট নির্মান, উপজেলার সীমানা প্রান্তে প্রধান সড়কে স্মৃতি ফলক স্থাপন, ম্যানগ্রোভ বনের রাস্তা নির্মান ও সৌন্দর্য বৃদ্ধি, বিআরডিবি অফিসের ফলজ গাছ দখলমুক্তসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিন্ধান্ত গ্রহন করা হয়।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।