তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ক্রাইমবার্তা রিপোট:জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে হাজির না হওয়ায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত ঢাকা ৩নং বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত এ পরোয়ানা জারি করেন।

এদিকে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে সময়ের আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করে ৩০ জানুয়ারি খালেদাকে আদালতে হাজির হতে আদেশ দিয়েছেন। অন্যথায় তার জামিন বাতিল করা হবে বলে জানিয়েছেন আদালত।

এদিন এ মামলায় দুই আসামি কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদ নিজেদের নির্দোষ দাবি করে আত্মপক্ষ শুনানি করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় বৃহস্পতিবার সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজির হওয়ার দিন ছিল।

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালের কারণে নিরাপত্তা জনিত কারণে তিনি আদালতে হাজিরা দিনে পারেননি বলে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান।

রাজধানীর বকশীবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে মামলা দুটির বিচারকাজ চলছে।

মামলা দুটির মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানিতে অসমাপ্ত বক্তব্যের জন্য দিন ধার্য রয়েছে। আর অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের পক্ষে আত্মপক্ষ শুনানির দিন ধার্য রয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ১ ডিসেম্বর খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থন করে বক্তব্য রাখা শুরু করেন। আত্মপক্ষ শুনানিতে তিনি নিজেকে সম্পূর্ণ নির্দোষ দাবি করেন।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।