‘আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মস্তিস্ক বিকলাঙ্গ হয়েছে’

ক্রাইমবার্তা রিপোট:বিএনপি নালিশ নির্ভর দল’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, মাঝে মধ্যে মনে হয়, ওনার মস্তিস্ক বিকলাঙ্গ হয়েছে। নালিশ দেয়ার অভ্যাস তো তাদের (আওয়ামী লীগ) জন্মলগ্ন থেকে। ১৯৯৬ সালে আন্দোলনের সময় তারা দেশ-বিদেশে ধর্না কম দেয়নি। তখন তারা উন্নয়ন সহযোগীদের চিঠি দিয়েও বিএনপি’কে সহযোগীতা না করার কথা বলেছিলো।
27
শনিবার বরিশালের সাবেক এমপি আবুল হোসেন খানের পৌর শহরের সাহেবগঞ্জ সড়কের বাসায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, ‘জাতীসংঘ, ইউরোপ, আমেরিকা কথা বললে, আওয়ামী লীগ বলে বিএনপি নালিশ দেয়। আর যখন ভারত কথা বলে তখন তারা বলে উপদেশ দিয়েছে ভালো পথে চলার জন্য।

বিএনপি আগামী নির্বাচনে না গেলে তাদের নিবন্ধন বাতিল হবে- এমন প্রশ্নে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটা হচ্ছে তাদের ভয় দেখানো, ব্লাক মেইলিং। ওই ভয়ে দেখিয়ে লাভ নেই। বিএনপি যদি জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে না পারে, তাহলে সেই লাইসেন্স দিয়ে কি হবে। সোজা পথে আসতে হবে। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে। তিনি বলেন, নিবন্ধন বাতিল হলে তো আর বিএনপি বাতিল হয়ে যাবেনা।

বিএনপি’র অন্যতম নীতিনির্ধারক গয়েশ্বর রায় বলেন, রাষ্ট্রপতি সরকারের প্রধান নয়, দেশের প্রধান। সার্চ কমিটি নিয়ে রাষ্ট্রপতির কাছে বিএনপি’র যে আশা ছিলো, সেটা পূরন হয়নি। বরং রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর ইচ্ছার বাস্তবায়ন করেছে।

তিনি বলেন, ‘সুষ্ঠু নির্বাচন করার জন্য নির্বাচন কমিশনই যথেষ্ট নয়। নির্বাচনকালীন সরকার ছাড়া এ দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বিএনপি’র আন্দোলন করার ক্ষমতা আছে। বিএনপি আন্দোলন করতে পারে। বিএনপি আন্দোলনে আছে। বিএনপি কি পারে আর আওয়ামী লীগ কি পারে, সেটা বড় কথা নয়, বাংলাদেশের জনগণ সবকিছু পারে। অতীত ইতিহাস তাই বলে। ‘

এ সময় বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন এবং সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।