ইসি গঠনে এখনও আশা রাখছেন মওদুদ

ক্রাইমবার্তা রিপোট:  নির্বাচন কমিশন নিরপেক্ষ ব্যক্তিদের মাধ্যমে গঠিত হবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
13
তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনে বাছাই কমিটি হয়েছে। আমি এখনো আশাবাদি, এই বাছাই কমিটি এমন ব্যক্তিদের নাম সুপারিশ করবেন, যারা কোন বিশেষ দলের কাজে নিয়োজিত ছিলেন না এবং সরকারি কোন সুযোগ-সুবিধা ভোগ করেন না। এমনই প্রত্যাশা আমাদের।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হুমায়ুন কবির বেপারী।

‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনে জাতীয় সংলাপের প্রয়োজন’ শীর্ষক এ সভায় তিনি বলেন, সার্চ কমিটি গঠনে বিএনপি যা বলেছে, তার উল্টো হয়েছে। আমরা বলেছি, অবসরপ্রাপ্ত একজন বিচারপতি ও সরকারি কাজে নিয়োজিত নন, এমন ব্যক্তিদের মাধ্যমে সার্চ কমিটি গঠন করতে হবে। আমাদের এ কথার ঠিক উল্টো হয়েছে। এছাড়া সার্চ কমিটি গঠনে আমরা শুধু আমাদের নীতিটা বলেছি, কোন নাম দেইনি।

মওদুদ আহমদ বলেন, আমরা শেষ পর্যন্ত চেষ্টা করবো সমঝোতায় আসার জন্য। নির্বাচন ও নির্বাচনকালীন সরকার নিয়ে রাজনৈতিক সমঝোতা হতে হবে। কারণ এটা রাজনৈতিক ইস্যু। আর এই সমঝোতা আওয়ামী ও বিরোধী দলের মধ্যে হতে হবে। আর এটা না হলে আন্দোলন ছাড়া আমাদের সামনে আর কোন বিকল্প পথ থাকবে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথের আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে।

শাহবাগে সাংবাদিক ও পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি হয়েছে- স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, হরতাল সমর্থনকারীদের উপর কিভাবে নির্যাতন ও অত্যাচার করা হয়েছে তা সবাই দেখেছে। অথ্যাৎ তারা চাচ্ছে তাদের বিরুদ্ধে কোন দ্বিমত থাকতে পারবে না।

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, আমরাই ক্ষমতায় থাকবো। এ স্বৈরাচার মনোভাব থেকে বের হয়ে আসুন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।