এবার মেরুদণ্ডহীন কাউকে প্রধান নির্বাচন কমিশনার করবে না : এরশাদ

ক্রাইমবার্তা রিপোট:আওয়ামী লীগের জনপ্রিয়তা তলানিতে গেছে জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মাদ এরশাদ বলেছেন, দেশের মানুষের ভাষা বুঝতে হবে। আওয়ামী লীগের জনপ্রিয়তা কোথায় গেছে এটা বুঝতে হবে। এ সুযোগ কাজে লাগিয়ে জাতীয় পার্টিকে নির্বাচন করতে হবে। তিনি বলেন, আওয়ামী লীগ ২১ বছর পর আমার আনুকূল্যে রাষ্ট্র ক্ষমতায় এলো। আমাকে পাঁচ কোটি টাকা জরিমানা ও ছয় মাসের জেল দেয়া হলো। বিএনপি আমাকে কারাগারে রেখে ফাঁসি দিতে চাইল। দেশের মানুষের ভালোবাসা আমাকে নতুন জীবন দিয়েছে, আমি মরি নাই।’ তিনি বলেন, এবারে সার্চ কমিটি কোনো মেরুদণ্ডহীন ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার করার প্রস্তাব দেবে না।

তিনি রোববার রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মতবিনিময় সভায় একথা বলেন। এসময় তার সাথে ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায়, জেলা জাতীয় পার্টির সভাপতি সাবেক সংসদ সদস্য মোফাজ্জল হোসেন মাস্টার, সাধারণ সম্পাদক হোসেন মকবুল আসিব শাহরিয়ার, মহানগর কমিটির সভপতি উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এসএম ইয়াসির প্রমুখ।

এরশাদ বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি না এলে তারা তাদের দলের নিবন্ধন হারাবে। রাষ্ট্রপতির এই সার্চ কমিটির পদ্ধতি একটি ভালো উদ্যোগ, আমরাও সার্চ কমিটিতে ৫ জনের নাম পাঠিয়েছি। রাষ্ট্রপতির কাছে আশা করছি প্রধান নির্বাচন কমিশনে এমন একজনকে বসানো হোক, যিনি আগের নির্বাচন কমিশনের মতো মেরুদণ্ডহীন না হয়।

এরশাদ বলেন, প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব যাকেই দেয়া হোক তা নিয়ে সমালোচনা হবেই। তার মধ্যে আমরা এমন একজন নিরপেক্ষ নির্বাচন কমিশনার চাই, যার ওপর আমরা আস্থা রাখতে পারবো। এরশাদ বলেন, ‘আমি নিশ্চিত এবারে সার্চ কমিটি কোনো মেরুদণ্ডহীন ব্যক্তিকে প্রধান নির্বাচন কমিশনার করার প্রস্তাব দেবে না।

এরশাদ বলেন, সুন্দরগঞ্জে উপ-নির্বাচনে জাতীয় পার্টি প্রার্থী দেবে। আমি সেজন্য সেখানে যাব, সভা-সমাবেশ করব। সেখানে আমরা যোগ্য প্রার্থী দেব।

এরশাদ বলেন, বিএনপি আর ওঠে দাঁড়াতে পারবে না। বিএনপি আর ক্ষমতায় আসতে পারবে না। আগামী নির্বাচন হবে দুই পার্টির প্রতিদ্বন্দ্বিতার লড়াই। আমরা একটু শক্তি অর্জন করলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা ক্ষমতায় যেতে পারি।

তিনি বলেন, ‘আমি চাই পার্টির নেতাকর্মীরা নিজেদের সব বিভেদ ভুলে যাবে। আমরা আরো শক্তি অর্জন করে ক্ষমতায় যাবো এমন চিন্তা নিয়েই দল গোছাতে হবে। আগামী সংসদ নির্বাচনে আমাদের যোগ্য প্রার্থী নির্বাচন করতে হবে। আমরা ৩০০ আসনে প্রার্থী দেব।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ‘আমার পায়ে এখনো শৃঙ্খল। আমি শৃঙ্খল মানি নাই। জাতীয় পার্টি নিন্দিত পার্টি নয়, জননন্দিত পার্টি। বিগত নির্বাচনগুলোর ফলাফলেই তা বলে দেয়।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।