ক্রীড়া সাংবাদিকদের বিচারেও সেরা মুস্তাফিজ

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:বাংলাদেশ ক্রিকেট দল অসাধারণ কিছু সাফল্য পেয়েছিল ২০১৫ সালে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপ থেকে শুরু করে ঘরের মাঠে সে সময়ে দারুণ কিছু অর্জন নিজেদের ঝুলিতে পুরে। দলের এই সাফল্যে বড় ভূমিকা রেখেছিলেন কাটার-মাস্টার মুস্তাফিজুর রাহমান। এর জন্য বহু পুরস্কার পেয়েছেন তিনি।

এবার বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি ২০১৫ সালের সেরা খেলোয়াড় নির্বাচিত করেছে মুস্তাফিজকে।  মাহমুদুল্লাহ ও সৌম্য সরকারকে হারিয়ে এই পুরস্কার জিতেন তিনি। এ ছাড়া দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড জিতেছেন এই তরুণ ক্রিকেটার।

সাঁতারু মাহফুজা খাতুন শিলা ২০১৬ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন। সোমবার রাজধানীর এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থা এআইপিএস এশিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ কাশিম ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ। সভাপতিত্ব করেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন।

২০১৫ সালে সেরা ক্রীড়াবিদ মুস্তাফিজ হলেও, সেরা ক্রিকেটার মাহমুদউল্লাহ, সেরা দাবাড়ু ফাহাদ রহমান, সেরা আর্চার তামিমুল ইসলাম, উদীয়মান ক্রীড়াবিদ সারোয়ার জামান নিপু (ফুটবল), সেরা সংগঠক ইউসুফ আলী, বর্ষসেরা কোচ সৈয়দ গোলাম জিলানী (ফুটবল), প্রয়াত সংগঠক আমিনুল হক মনিকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

২০১৬ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ মাহফুজা খাতুন শিলা। সেরা ক্রিকেটার তামিম ইকবাল, সেরা ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, সেরা হকি খেলোয়াড় আশরাফুল ইসলাম, সেরা শ্যুটার শাকিল আহমেদ, সেরা ভলিবল খেলোয়াড় সাঈদ আল জাবির, উদীয়মান ক্রীড়াবিদ মেহেদি হাসান মিরাজ পুরস্কার নিয়েছেন। উদীয়মান নারী ক্রীড়াবিদ হন কৃষ্ণা রানী।

এই অনুষ্ঠানে সাবেক-বর্তমান খেলোয়াড়দের মিলনমেলা বসেছিল। ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন, অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ক্রিকেট বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন, সাবেক ফুটবলার ও ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী, সহ-সভাপতি বাদল রায়, কায়সার হামিদ, দাবার গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, নারীদের আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, সাবেক হকি খেলোয়াড় রফিকুল ইসলাম কামালসহ অনেক ক্রীড়াবিদ, সংগঠক, কোচ, আম্পায়ার, রেফারি উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।